শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

সিলেট জেলা আ. লীগের সিনিয়র সহ-সভাপতি পদে আলোচনার শীর্ষে এমপি সামাদ চৌধুরী



আহাদ আম্বিয়া খোকন :: সিলেট জেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি গঠন নিয়ে বেশ তােড়জোড় চলছে। আর এই পূর্নাঙ্গ কমিটিতে সবচেয়ে গুরুত্বপূর্ন সিনিয়র সহ সভাপতি পদ নিয়ে চলছে আলােচনা পর্যালােচনা। দলীয় ফোরামেও চলছে চুলচেরা বিশ্লেষন। এই পদে যে কয়েকজনের নাম শুনা যাচ্ছে, তাদের মধ্যে অন্যতম জেলা আওয়ামী লীগের দীর্ঘদিন দায়িত্ব পালনকারী সাবেক সহঃসভাপতি ও ক্লিন ইমেজ ধারী এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

আওয়ামী লীগের নির্ভরযােগ্য সুত্রে জানা যায়- দলীয় সভানেত্রী যাকে ভাল মনে করবেন তাকেই সিনিয়র সহ সভাপতি পদে মনােনীত করবেন বলে জানা গেছে। সিলেট জেলা আওয়ামী লীগের সূত্রে জানা যায়, সিনিয়র সহ সভাপতি এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর নাম শীর্ষে রয়েছে।

এদিকে দলীয় নেতাকর্মীর দাবি এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী তিনবারের সফল এমপি তাছাড়া বিগত দিনে দলীয় সকল কর্মসূচীতে অংশগ্রহণ করছেন সক্রিয়ভাবে। দলের প্রবীণ ও নবীন নেতাকর্মীদের সাথে যোগাযোগ সার্বক্ষণিক। নেতাকর্মীদের বিপদ আপদে সবার আগে এগিয়ে আসেন এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

তিনবারের নির্বাচিত এমপি হয়েও দুর্নীতি সন্ত্রাস চাঁদাবাজের বিন্দুমাত্র অভিযোগ নেই। সিলেট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছাড়াও এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিবের দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘদিন ধরে।

শুধু রাজপথে নয় সংসদে তার বলিষ্ঠ নেতৃত্ব সব সময় পালন করছেন স্থানীয় ও দেশের বিভিন্ন জাতীয় সমস্যা নিয়ে আলোচনা করে। তিনি ধর্ম ও বাণিজ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি সদস্য।

উল্লখ্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশনার পর সিলেট আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি গঠনের তােড়জোড় শুরু হয়। শীঘ্রই কমিটির তালিকা কেন্দ্রে জমা দেওয়ার জন্য প্রস্তুত হচ্ছে পূর্ণাঙ্গ কমিটি।

সংবাদটি শেয়ার করুন