শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

এখন থেকে প্রবাসীদের করোনা টেস্ট ফি ১৫০০ টাকা



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম :: বিদেশ গমনেচ্ছুদের করােনা পরীক্ষা ফি অর্ধেকেরও বেশি কমানাে হয়েছে । আগে ছিল সাড়ে তিন হাজার টাকা। তবে এখন তা কমিয়ে এক হাজার ৫ শ টাকা করেছে সরকার।

সােমবার ( ২৪ আগস্ট ) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে তাইওয়ানের পক্ষ থেকে করােনার সুরক্ষা সামগ্রী গ্রহণ শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক একথা জানান।

তিনি বলেন, যারা টেস্ট করে বিদেশে যায় তাদের ফি কমানাের অনুরােধ এসেছে আমাদের কাছে । সাড়ে তিন হাজার থেকে কমিয়ে এক হাজার ৫ শ টাকা কেরে দেয়া হয়েছে ।

মন্ত্রী বলেন, সাধারণ পরীক্ষায় ২০০ টাকার টেস্ট ১০০ টাকা , ঘরে বসে টেস্ট ৫০০ থেকে ৩০০ টাকা করা হয়েছে। এসবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলােচনা করে নির্দেশনা পেয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করােনার তিন ধরনের টেস্ট হয় জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একটা হলাে পিসিআর টেস্ট, যেটা আমরা করে যাচ্ছি । আর দু’টি টেস্ট- একটি অ্যান্টিজেন এবং অপরটি র্যাপিড অ্যান্টিবডি টেস্ট। স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, পিসিআর টেস্টের ( প্রচলিত টেস্ট ) পাশাপাশি অ্যান্টিজেন টেস্ট অনুমােদন দিয়েছে সরকার। তবে র্যাপিড অ্যান্টিবডি টেস্ট এ মুহূর্তে অনুমােদন দেওয়া হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন