শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

হিযবুত তাহরীরের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার ৬



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে অ্যান্টিটেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে রাজধানীর নর্দ্দা, ভাটারা ও বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এসব তথ্য জানিয়েছে এটিইউ। তাঁদের বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. সোহেল (২৯), নুর মোহাম্মদ (৩০), মো. ইব্রাহিম খলিলউল্লাহ (২১), অর্ণব হাসান (২১), মো. সাইফুর রহমান (৩০) ও নূর মোহাম্মদ শাকিল (২৬)। এটিইউ জানায়, তাঁদের কাছ থেকে ৯টি মুঠোফোন ও ২৬টি পোস্টার জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হিযবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে তাঁরা রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইনে উগ্রবাদ প্রচার ও প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগে অপর একটি অভিযানে গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে এটিইউ। তাঁর নাম মো. সোহেল রানা (২৬)। তাঁর কাছ থেকে একটি মুঠোফোন, ছয়টি বিভিন্ন অপারেটরের সিম কার্ড, একটি পেনড্রাইভ ও পিডিএফ আকারের বিভিন্ন উগ্রবাদী ও উসকানিমূলক প্রকাশনা জব্দ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে দারুস সালাম থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

তথ্যসুত্রঃ প্রথম আলো

সংবাদটি শেয়ার করুন