মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

 

হাবিবুর রহমান হাবিবের প্রার্থীতা চ্যালেঞ্জ করে প্রধান নির্বাচন কমিশনার বরবারে অভিযোগ…



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : সিলেট ৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থীতা চ্যালেঞ্জ করে প্রধান নির্বাচন কমিশনার বরবারে অভিযোগ দাখিল করেছেন সিলেট ৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক।

রোববারে আতিকের আইনজীবী প্যানেলের কয়েকজন সদস্য ঢাকাস্থ প্রধান নির্বাচন কমিশনার কার্যালয়ে উপস্থিত হয়ে আপিলের কাগজ দাখিল করেন। ঐ আপীলে হাবিবের দ্বৈত নাগরিকত্বের কারণে তার সংসদ সদস্য প্রার্থী হওয়া বৈধ নয়- বিষয়টি তুলে ধরা হয়।

এব্যাপারে আতিকুর রহমান আতিক জানান- রোববার দুপুরে আমার আইনজীবী প্যানেলের কয়েকজন সদস্য প্রধান নির্বাচন কমিশনার কার্যালয়ে উপস্থিত হয়ে আপিলের কাগজপত্র দাখিল করেছেন।

আইনজীবী প্যানেলের সদস্যরা জানান- হাবিবের প্রার্থীতা কোনোভাবেই বৈধ হতে পারে না। বাংলাদেশের সংবিধান অনুযায়ী যদি কারো দ্বৈত নাগরিত্ব থাকে এবং দেশে তিনি সাংসদ প্রার্থী হতে চান তবে ৬ মাস আগে সে দেশের বাংলাদেশী দূতাবাসে সেই নাগরিকত্ব বাতিলের আবেদন করে সারেন্ডার করতে হবে। তখন দূতাবাস থেকে একটি কাগজ দেয়া হবে। সেই ডকুমেন্ট প্রার্থী নির্বাচনী হলফনামার সঙ্গে সংযুক্ত করে দিবেন। কিন্তু হাবিবুর রহমান হাবিব তাঁর দ্বৈত নাগরিত্বের বিষয়টিই হলফনামার কোথাও উল্লেখ করেননি।

এই চ্যালেঞ্জিং আপিলের শুনানির সম্ভাব্য তারিখ ২২ জুন নির্ধারণ হয়েছে বলে জানান আতিকের আইনজীবীরা।

সংবাদটি শেয়ার করুন