শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

 

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা না পেয়ে অফিসের বারান্দায় সন্তান প্রসব, তীব্র প্রতিবাদ ফেসবুকে…



বিশেষ প্রতিনিধি : সুনামগঞ্জের দিরাইয়ে প্রসব ব্যথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসা সেবা না পেয়ে হাসপাতালের প্রধান ফটক সংলগ্ন নির্বাচন অফিসের প্রবেশদ্বারে স্থানীয় দুই ধাত্রীর সহযোগিতায় ১ কন্যা সন্তান জন্ম দেন উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ডুলকর গ্রামের রাসমিনা (২১) নামে এক মা।

ঘটনার পর রাসমিনার স্বামী রেস্তোরাঁ শ্রমিক রুবেল মিয়া স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান- স্ত্রীকে নিয়ে দিরাই হাসপাতালে গিয়ে ভর্তি করানোর বহু চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। হাসপাতালের দায়িত্বশীলরা কোনরকম পরীক্ষানিরীক্ষা না করেই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন। নিরুপায় রুবেল স্ত্রীকে নিয়ে সিলেটে যাবার জন্য হাসপাতাল ফটকের সামনে অ্যাম্বুলেন্স খোঁজতে থাকাকালে তার স্ত্রীর প্রসব ব্যথা তীব্র হয়ে উঠে। এসময় পাশের নির্বাচন অফিসের প্রবেশদ্বারে নিয়ে গেলে সেখানেই কয়েক মিনিটের মধ্যেই স্থানীয় দুই ধাত্রীর সহযোগিতায় ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেন রাসমিনা।

বৃহস্পতিবার দুপুরে ওই ঘটনার পর দেশের শীর্ষ স্থানীয় একাধিক গণমাধ্যম ও স্থানীয় গণমাধ্যমে বিষয়টি প্রচার হয়। এ ঘটনাকে অমানবিক ও হাসপাতালের দায়িত্বশীলদের দায়িত্বে চরম অবহেলা আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদে মুখর হয়ে উঠেন এর ব্যবহারকারীরা। বিপুলসংখ্যক ব্যবহারকারী নিজের আইডি থেকে পোস্ট করে, অন্যের পোস্টে কমেন্টের মাধ্যমে তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন