রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

 

সিলেট-৩ উপনির্বাচনে গো-হারা হারলেন শফি চৌধুরী, ভোট পেয়েছেন ৫১৩৫



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : সিলেট- ৩ আসনের উপনির্বাচনে নৌকা’র প্রার্থী হাবিবুর রহমান হাবিব’কে ফাকা মাঠে গোল দিতে বারন করার জন্যই এবং হারানোর জন্যই নির্বাচনে দাঁড়িয়েছেন শফি আহমেদ চৌধুরী। অথচ তিনি নিজেই গো-হারা হারলেন। আর বিপুল ভোটে জয়ী হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌক’র প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বহিষ্কার হলেন নির্বাচনে অংশ নিতে গিয়ে। শেষ পর্যন্ত তিনি গো-হারা হেরে গেলেন। সেই শফি আহমেদ চৌধুরী গত জাতীয় নির্বাচনে লক্ষাধিক ভোট পেয়েছেন এর পূর্বেও লক্ষাধিক ভোট পেয়ে সংসদ সদস্য ছিলেন।

এবারের (৪ সেপ্টেম্বর, শনিবার) নির্বাচনে বিএনপি থেকে বহিস্কৃত ও সাবেক সাংসদ শফি আহমেদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে, বালাগঞ্জে ও দক্ষিন সুরমা’র সকল কেন্দ্র মোট ৫১৩৫টি ভোট পেয়েছেন।

তার ভোটের তালিকা মহাজোটের শরীক দল লাঙ্গল মার্কার আতিকের ধারে কাছেই নেই তিনি। লাঙ্গল পেয়েছে ২৪৭৫২ ভোট, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া পেয়েছেন ৬৪২টি ভোট আর নৌকা পেয়েছে ৯০০৬৪ ভোট।

উল্লেখ্য, গত ১১ মার্চ সিলেট-৩ আসনের এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে আসনটি শূন্য হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন ২৮ জুলাই ভোট গ্রহণের তারিখ নির্দিষ্ট করে নির্বাচনী তফশীল ঘোষণা করে। কিন্তু আদালতে রিট আবেদনের পরিপ্র্রেক্ষিতে ভোট গ্রহণের দু’দিন আগে নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তী তারিখ নির্ধারণ করা হয় ৪ সেপ্টেম্বর, ২০২১।

সংবাদটি শেয়ার করুন