মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

 

সিলেট ৩ আসনের উপ নির্বাচনে আলোচনার শীর্ষে ফারজানা সামাদ চৌধুরী



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : সিলেট ৩ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য, ধর্ম ও বাণিজ্যিক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় মহাসচিব ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

সিলেট ৩ উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কমপক্ষে ২০ জন নেতাকর্মী। মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের মধ্যে আলোচনায় রয়েছেন- আইনজীবী, যুক্তরাজ্য প্রবাসী, ডাক্তার, উপজেলা চেয়ারম্যান, সাংবাদিক ও রাজনীতিবিদ।

সিনিয়র ও জুনিয়র রাজনীতিবিদদের ছাড়িয়ে সিলেট ৩ আসন উপ নির্বাচনে আলোচনার শীর্ষে এখন মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি’র সহধর্মিনী ফারজানা গার্লস হাই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও সামাদ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ’র পরিচালক ফারজানা সামাদ চৌধুরী।

সিলেট ৩ আসনের এমপি সামাদ চৌধুরী হঠাৎ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর পরে বালাগঞ্জ, দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জের দলীয় নেতা কর্মীরা এবং সাধারণমানুষ ঝিমিয়ে পড়েছিল। এমপি সামাদ চৌধুরী উন্নয়ন ও রাজনীতির দূরদর্শন ও তার কারণে বিভাগ জুড়ে জনপ্রিয়তার শীর্ষে ছিলেন। দল-মত সমস্ত নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক থাকায় নেতাকর্মীরা অভিভাবকহীন হয়ে পড়েছিল। তারেই শূন্যতা পূরণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পেতে এবং সিলেট ৩ আসন ঘুরে বেড়িয়েছেন বাঘা বাঘা রাজনীতিবিদ। গ্রাম থেকে গ্রামে গণসংযোগ ও খাদ্য সহায়তা সহ রাজনীতি ও সামাজিক কর্মসূচি মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন উপস্থিত। তারপরও নেতাকর্মীরা ও সাধারণ মানুষরা শোক কাটিয়ে উঠতে পারেনি। জনগনের দাবি মরহুম এমপি সামাদ চৌধুরীর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য ফারজানা সামাদ চৌধুরীর প্রয়োজন।

মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরীর হঠাৎ মৃত্যুতে বেশ কয়দিন নীরবে ছিলেন ফারজানা সামাদ চৌধুরী। এই নীরবতার বেশিদিন থাকতে পারেনি দলীয় নেতাকমী ও সাধারণ মানুষের চাপে শেষ পর্যন্ত রোজা শেষের দিকে ঘোষণা করেন স্বামীর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে উপ নির্বাচনে প্রার্থী হবেন। এতদিন সাধারণ জনতা ও নেতা কর্মীরা বিভিন্ন প্রার্থীর সমর্থনে কাজ করলেও এখন সবাই এমপি সামাদ চৌধুরীর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য ফারজানা সামাদ চৌধুরী জন্য কাজ করে যাচ্ছেন।

২৭ রমজান থেকে মরহুম এমপি সামাদ চৌধুরী বাড়িতে অবস্থান করে ফারজানা সামাদ চৌধুরী দলীয় নেতা-কর্মী এবং দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও  ফেঞ্চুগঞ্জের সাধারণ মানুষের সাথে ঈদের শুভেচ্ছা ও নির্বাচনের বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। আর এই মতবিনিময় করার মধ্যে দিয়ে আলোচনার শীর্ষে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ফারজানা সামাদ চৌধুরী।

মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে দলিও সাধারণ জনগণ ফারজানা সামাদ চৌধুরী বিকল্প কোনো প্রার্থী কথা কনা ভাবছেন না।

সোশ্যাল মিডিয়া চলছে জোর প্রচারণা ও ফেঞ্চুগঞ্জ নুরপুর বাড়িতে নেতাকর্মী ও সাধারণ মানুষের প্রচন্ড ভিড় সকাল থেকে গভীর রাত পর্যন্ত।

ফারজানা সামাদ চৌধুরী’কে সান্তনা দেওয়ার পাশাপাশি নির্বাচনে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন সর্বস্তরের জনগণ।

সংবাদটি শেয়ার করুন