মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

 

সিলেট ৩ আসনের উপ নির্বাচনের তফসিল ঘোষণা (১৯ মে) বুধবার



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : সিলেট ৩ আসনের উপ নির্বাচনের তফসিল ১৯ মে বুধবার ঘোষণা হতে পারে। নির্বাচন কমিশনের একটি বিশেষ সুত্রে এ তথ্য জানা গেছে।

সুত্র জানায়- করোনায় আক্রান্ত হয়ে সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুর পর আসনটি শুন্য ঘোষণা করা হয়। শুন্য আসনে ৯০ দিনের মধ্যে অর্থাৎ ৮ জুনের মধ্যে উপ নির্বাচনের বাধ্যবাধকতা থাকলেও করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। এরপর পরবর্তী ৯০ দিন অর্থাৎ আগামী ৬ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচনের জন্য প্রজ্ঞাপন জারি করা হয়। তারই প্রেক্ষিতে আগামীকাল বুধবার নির্বাচন কমিশনের সভায় এবিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

এ বিষয়ে সিলেট সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়সল কাদের বলেন- ১৯ মে বুধবার নির্বাচন কমিশন হেড কোয়াটারে একটি সভা রয়েছে, এই সভায় সিলেট ৩ এর নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আসার সম্ভাবনা রয়েছে। তবে এখনি কিছু বলা যাচ্ছে না। তিনি আরও বলেন- নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন রয়েছে। যেকোন সময় নির্বাচন অনুষ্ঠানের জন্য কমিশন প্রস্তুত।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী সিলেট ৩ আসনে মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯ ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ৬১৮ এবং নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ৬৯১ জন।

সূত্রঃ সিলেট প্রতিদিন

সংবাদটি শেয়ার করুন