শনিবার, ১৫ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে রায়হান হত্যার চার্জশিট আসছে সাড়ে ৬ মাস পর



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : ২০২০ সালের ১০ অক্টোবর দিন পেরিয়ে ভোর রাতের দিকে সিলেট নগরীর কাষ্টঘর স্যুইপার কলোনী থেকে রায়হান আহম’দ নামের এক যুবককে বন্দর বাজার পু’লিশ ফাঁড়িতে তুলে নিয়ে যায় ইনচার্জ এসআই আকবর ও তার সহকারীরা। সারারাত চলে পাশবিক নি’র্যাতন। পরে ১১ অক্টোবর ভোরে রায়হানের নিথর দেহ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করে পু’লিশ।

পরদিন ১২ অক্টোবর নিহতের স্ত্রী’ বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। পরে ১৩ অক্টোবর পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে এ মামলার তদন্তের দায়িত্ব নেয় পু’লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আইন অনুযায়ী ১২০ দিনের ভিতর মামলার চার্জশিট প্রদানের কথা থাকলেও দীর্ঘ সাড়ে পাঁচ মাস অতিক্রম হলেও এখনো এ মামলার চার্জশিট দিতে পারেনি রাষ্ট্রীয় এই তদন্ত সংস্থাটি। এর ভেতর কয়েক দফায় সময় বাড়ানো হলেও চলতি মাসের ভিতরেই চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামান।

নিহত রায়হান আহমদের মা সালমা বেগম বলেন- ‘সবাইকে গ্রেপ্তার করা হলো, কিন্তু নোমানকে এখনো গ্রে’প্তার করা হলো না কেন তা নিয়ে আমি সন্দিহান। নোমান যে কোথায় পালাল তার তথ্য এখন বের করতে পারলো না পিবিআই। তাকে ধরতে তাদের এতো গাফিলতি কেন এটা আমি বুঝে উঠতে পারছি না।’

সংবাদটি শেয়ার করুন