বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

 

শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি- মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি



রুমেল আহমদঃ মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেছেন, দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ একাংশ আমার নির্বাচনী এলাকায় শিক্ষা বিস্তারে ও শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আমার মূল লক্ষ্য বর্তমান প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে ডিফেন্স বাহিনী ও বিসিএস ক্যাডার হিসেবে গড়ে তোলা। যাতে তারা আগামী দিনের সরকারের বিভিন্ন দপ্তরে চাকুরীর সুযোগ পায়। আমি বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সভাপতির দায়িত্ব গ্রহণ করে এ প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীর সংখ্যা তিনগুণ বৃদ্ধি করেছি এবং প্রতিষ্ঠানগুলোর ফান্ডে বিপুল অর্থ জমা হয়েছে। প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা দূর করা হয়েছে। শিক্ষকদের বকেয়া পাওনা পরিশোধ করা হয়েছে। নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। এতে শিক্ষার্থীরা সুযোগ সুবিধা ভোগ করছে। অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষক স্বল্পতা দূর করে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার সুযোগ সৃষ্টি করা হয়েছে। এধারা অব্যাহত রাখতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদেরকে আরো যত্নবান হওয়ার আহ্বান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ১৪ জানুুয়ারী শনিবার, ফেঞ্চুগঞ্জ কলেজ জাতীয়করণ ও কলেজের সার্বিক উন্নয়নে অবদান রাখায় তার সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ফেঞ্চুগঞ্জ কলেজের শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সম্মানীত অতিথির বক্তব্য রাখেন শাবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সামছুল ইসলাম, লতিফা-শফি মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান, মাহমুদ উস সামাদ-ফারজানা চৌধুরী কলেজের অধ্যক্ষ কিরিটি ভূষণ আচার্য্য, কলেজ গভর্ণিংবডির সদস্য ফয়জুল ইসলাম মানিক, ডা. শফিকুল আলম, জুবেদ আহমদ চৌধুরী শিপু, নাসির উদ্দিন রতন, কমর উদ্দিন চৌধুরী, ফজলুল করিম খান, মনোহর আলী, বিপুল চন্দ্র দত্ত, ফরিজা খাতুন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়ুব আলী।

কলেজের সহকারী অধ্যাপক কমল পানি চৌধুরী ও নাজমুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ সৈয়দ নূরুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শহিদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মহিব উদ্দিন বাদল, আওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম সুনাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক আব্দুল আওয়াল কয়েস, আওয়ামীলীগ নেতা মাহফুজুর রহমান জাহাঙ্গীর, ফেঞ্চুগঞ্জ শেখ রাসেল পরিষদের সভাপতি আব্দুল হামিদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনেদ আহমদ, কলেজ ছাত্র সাহিদ আলী, ছাত্রী হাফসা আজমেরী ফারজু। কুরআন তেলাওয়াত করেন আং মালিক, গীতা পাঠ করেন শ্রাবণী পাল। এর আগে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ১ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে কলেজে নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সংবাদটি শেয়ার করুন