শুক্রবার, ১৪ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ৩১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়ার মালেকা প্রদেশে পৃথক দুটি অভিযানে ২২ বাংলাদেশিসহ আটক ৩৯



মালয়েশিয়া থেকে নিজস্ব প্রতিবেদক : মালয়েশিয়ার মালেকা প্রদেশে পৃথক দুটি অভিযান চালিয়ে ২২ বাংলাদেশিসহ ৩৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ।

রাজ্যের অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে- শনিবার প্রদেশের উপকূলীয় ও পাসার বুরং বারু বেরেন্ডামে পৃথক দুটি অভিযান চালিয়ে ২২ জন বাংলাদেশি নাগরিকের সমন্বয়ে ৩১ জন বিদেশি, ছয়জন পা’কিস্তানি পুরুষ এবং তিন ইন্দোনেশিয়ান নারীও রয়েছে।

রাজ্যের উপ-সহকারী পরিচালক মোহাম্ম’দ মুখলিস আবু কাসিম বলেছেন- ক্লেবাংয়ে বিদেশি শ্রমিকদের স্থাপনায় একটি হোটেল-কনডোতে এবং বাতু বেরেনডাম হোলসেল মার্কেটের আশপাশে অভিযান পরিচালনা করা হয়। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর অধীনে বৈধ কোনো কাজপত্র না থাকায় তাদের আটক করা হয়।

দুটি অভিযানে ১৩০ জনেরও বেশি বিদেশিদের কাগজপত্র পরীক্ষা করা হয় এবং আটকদের পরবর্তী পদক্ষেপের জন্য মেলাকা রাজ্য ইমিগ্রেশন বিভাগের অস্থায়ী ক্যাম্পে রাখা হয়েছে।

উপ-সহকারী পরিচালক আরও বলেছেন,- আম’রা সবসময় ‘হটস্পট’ অবস্থানগু’লিতে নজরদারি চালিয়ে যাব। যেখানে প্রায়শই বিদেশিদের অবৈধ মোতায়েনের মতো দৃষ্টি নিবদ্ধ করে।

এদিকে চলমান রিক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে অবৈধ অ’ভিবাসীরা তাদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ নেয়ার পরাম’র্শ দেয়া হয়েছে বলে উপ-সহকারী পরিচালক মোহাম্ম’দ মুখলিস আবু কাসিম জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন