বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

 

বালাগঞ্জ সরকারি ভূমিতে ফেঞ্চুগঞ্জ আওয়ামী নেতা কাইয়ুমের বাগড়া, এলাকায় উত্তেজনা



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকমঃ ভূমিহীন আলখাস মিয়া সরকারী এক খন্ড জমি বন্দোবস্ত পান। গত কাল বালাগঞ্জ উপজেলা সার্ভেয়ার ফারুক আহমেদ স্থানীয় ইউপি সদস্য স্বপন কান্তি দাস ও মুরব্বিয়ান নিয়ে আলখাস মিয়ার জমি সমঝিয়ে দিতে যান। কিন্তু বাগড়া শুরু করেন দনারাম গ্রামের আওয়ামী নেতা আব্দুল কাইয়ুম। এ ভুমি উনার দখলে আছে দাবি করেন। বন্দোবস্ত বিষয় বুঝাতে গেলে তর্ক শুরু হয় ইউপি সদস্যের সাথে। এ সময় ফেঞ্চুগঞ্জ দনারাম ও বালাগঞ্জ কলুমপুর গ্রামের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

চার নং পশ্চিম গৌরি পুর এক নং ওয়ার্ড মেম্বার স্বপন কান্তি দাস জানান, আওয়ামী নেতা কাইয়ুম গং সরকারী ভুমি দখল নিতে আসেন এ সময় তারা উত্তেজিত হয়ে সার্ভেয়ার ফারুক আহমেক কে লাঞ্ছিত করে। স্থানীয় মুরব্বিরা বিষয়টি নিষ্পত্তি করে দেন। কিন্তু আজ বৃহস্পতিবার কাইয়ুম ও সঙ্গীয়রা ইউপি সদস্য ও গ্রামবাসীদের গালাগালি করে সংঘর্ষের ডাক দেন। পাল্টা জবাবে তারাও বেরিয়ে পড়েন। শালিসি ব্যক্তিদের হস্তক্ষেপে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে বেচে যায় দুই উপজেলার দুই গ্রাম।

ফেঞ্চুগঞ্জ চার নং ইউনিয়নের আওয়ামীলীগের সম্পাদক আলী নেওয়াজ অভিযোগ করেন, আমার নাম ভাঙ্গীয়ে নানা অপকর্ম করে বেড়াচ্ছে কাইয়ুম। কেউ বাড়িতে বিদ্যুৎ নিতে হলেও তাকে টাকা চাদা দিতে হয়। নানা অপকর্মের অভিযোগ তুলেন তিনি। বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকারী ভূমি নিয়ে সৃষ্ট সমস্যা শুনেছি। বর্তমান পরিস্থিতি শান্ত আছে।

সংবাদটি শেয়ার করুন