রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

 

এবার বালাগঞ্জে এসএসসিতে পাসের হার ৭৭.৭৯% ও দাখিলে ৬২.৪৪%



বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জে চলতি বছরের সেকেণ্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় পাসের হার ৭৭ দশমিক ৭৯ শতাংশ ও দাখিলে ৬২ দশমিক ৪৪ শতাংশ।

এবছর বালাগঞ্জ উপজেলার ১৫ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে সর্বমোট ১৩৬৯ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তার মধ্যে কৃতকার্য হয়েছেন ১০৬৫ জন ও এ+ পেয়েছেন ৪ জন পরীক্ষার্থী।

এবছর বালাগঞ্জের ৬ টি মাদ্রাসা থেকে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ২১৩ জন পরীক্ষার্থী। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ১৩৩ জন। তবে, এবছর দাখিলে কোনো পরীক্ষার্থী এ+ পাননি।

এবিষয়ে বালাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ফলাফল মোটামোটি সন্তুষজনক। তবে আগামীতে যাতে আরো ভালো ফলাফল আসে আমরা এ অনুযায়ী কাজ করবো।

উল্লেখ্য, চলতি বছরের এসএসসি পরীক্ষায় নয়টি সাধারণ শিক্ষাবোর্ডের মধ্যে পাসের হারের দিক দিয়ে শীর্ষে রয়েছে রাজশাহী শিক্ষা বোর্ড। এই বোর্ডে পাসের হার ৯০ দশমিক ৩৭ শতাংশ। আর পাসের হারে সবচেয়ে পিছিয়ে আছে সিলেট বোর্ড। এই বোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৭৯ শতাংশ।

শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী ঢাকা বোর্ডে পাসের হার ৮২ দশমিক ৩৪ শতাংশ, কুমিল্লায় ৮৫ দশমিক ২২ শতাংশ, যশোরে ৮৭ দশমিক ৩‌১ শতাংশ, চট্টগ্রামে ৮৪ দশমিক ৭৫ শতাংশ, বরিশালে ৭৯ দশমিক ৭০ শতাংশ, দিনাজপুরে ৮২ দশমিক ৭৩ শতাংশ এবং ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮০ দশমিক ১৩ শতাংশ।

এবার নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় গড় পাসের ৮৩ দশমিক৭৫ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন