শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

 

বালাগঞ্জের সর্বত্র ঢিলেঢালা লকডাউন



বালাগঞ্জ প্রতিনিধি : করোনা মহামারিতে রেকর্ডসংখ্যক রোগী শনাক্ত এবং মৃত্যুর হার বৃদ্ধি হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারের পক্ষ থেকে সারাদেশে শুরু হয়েছে ৭ দিনের ‘কঠোর লকডাউন’।

বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ দিনের এ লকডাউনের প্রথমদিন বালাগঞ্জ উপজেলা সদর ছাড়া প্রায় সর্বত্র ঢিলেঢালা লকডাউনের চিত্র লক্ষ্য করা গেছে। খেটে খাওয়া কয়েকজন লোক তাদের অসুবিধার কথা তুলে ধরলেও অন্যদিকে কেউ কেউ অকারণে হাঠ-বাজারে ঘোরাগুরি করার অভিযোগ রয়েছে।

সরেজমিন পরিদর্শনকালে ও খুঁজ নিয়ে জানা গেছে- সকালের দিকে বৃষ্টিপাত হওয়ায় হাটবাজার বাজার, রাস্তাঘাটে জনসমাগম তেমন লক্ষ্য করা যায়নি। উপজেলার বিভিন্ন বাজারের অধিকাৎশ দোকানপাঠও বন্ধ ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে যেন সবকিছু স্বাভাবিক হতে শুরু করে। রাস্তাঘাটে মানুষজনের উপস্থিতি অনেকটাই বেড়ে যায়। এমনকি কেউ কেউ লকডাউন কেমন হচ্ছে তা দেখতে হাঠ-বাজারে এসে ঘোরাগুরি করছেন এমন অভিযোগ ও রয়েছে। সড়কসমূহে যানবাহন তেমন চলাচল না করলেও নিষেজ্ঞার বাহিরে থাকায় স্থানীয় সড়ক সমূহে বেটারী চালিত রিকশা চলাচল করতে দেখা গেছে। মাঝে-মধ্যে সিএনজি অটোরিকশা এবং ব্যক্তিগত কিছু গাড়ীও কোথাও কোথাও চলাচল করেছে।

এদিকে চলতি লকডাউন কার্যকর করতে স্থানীয় প্রশাসন তৎপর রয়েছে। সকাল থেকে উপজেলার বিভিন্নস্থান ও সড়কে পুলিশের টহলের পাশাপাশি তারা লোকজনদের বিভিন্নভাবে সরকারের নির্দেশ মানার তাগিদ প্রদান করেছেন।

আলাপকালে বালাগঞ্জ থানা অফিসার ইনচার্জ জানান- সরকারী নির্দেশনা বাস্তবায়ন করতে পুলিশ তৎপর রয়েছে। প্রথম দিনে আমরা চেষ্ঠা করছি মানুষকে সচেতন করতে। প্রয়োজনে আমরা আরও কঠুর হবো।

উল্লেখ্য, দিন দিন রেকর্ডসংখ্যক রোগী শনাক্ত এবং মৃত্যুর হার বেড়ে যাওয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশে শুরু হয়েছে ৭ দিনের ‘কঠোর লকডাউন’। বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৭ জুলাই সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন