শনিবার, ১৫ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ১২ দিনে ৬ লাখ মানুষকে খাদ্যসহায়তা দিয়েছে



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : করোনার প্রভাবে দুর্গত, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। রমজানের প্রথম ১২ দিনে সারা দেশে ৬ লাখ মানুষের ঘরে খাদ্যসহায়তা পৌঁছে দিয়েছেন সংগঠনটির নেতা-কর্মীরা। গত বছর ৪৪ লাখ মানুষকে সহায়তা দিয়েছিল যুবলীগ।

অসহায় মানুষের সেবায় এ কার্যক্রম চলমান থাকবে বলে আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে কেন্দ্রীয় যুবলীগ। এতে বলা হয়- করোনা মহামারির সংকটে মানুষের স্বাভাবিক জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জীবন রক্ষার্থে সরকার লকডাউন ঘোষণা করেছে। যার ফলে কর্মহীন হয়ে পড়েছে মানুষ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খানের আহ্বানে সারা দেশে যুবলীগের নেতা-কর্মীরা খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করছেন।

যুবলীগ জানায়- সারা দেশে যুবলীগের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও স্বাস্থ্য সচেতনতামূলক লিফলেট বিতরণ, ফ্রি টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে।

শ্রমিকসংকটে কৃষকদে যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য নেতা-কর্মীরা অসহায় কৃষকের পাকা ধান কেটে তাঁদের ঘরে তুলে দিচ্ছেন। গত বছর মানুষ যখন লাশ দাফন করায় ভয় পেয়েছে, তখন দাফনের দায়িত্বও পালন করেছেন যুবলীগের নেতা-কর্মীরা।

যুবলীগের নেতারা বলেন- রমজানের প্রথম দিন থেকেই লকডাউন চলছে। আর ওই দিন থেকেই ইফতার ও খাদ্যসহায়তা কার্যক্রম শুরু করেন সংগঠনটির নেতা-কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন