শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

ফ্রান্স আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ…



সর্বইউরোপ আওয়ামী লীগ কর্তৃক ঘোষিত ফ্রান্স আওয়ামী লীগের কমিটিকে প্রত্যাখ্যান- উপলক্ষে গত ৬ আগস্ট ফ্রান্সের প্যারিসের একটি অভিজাত রেস্টুরেন্টের হল রুমে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ফ্রান্স আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল্লাহ আলী বাকির শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

এতে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আলী, ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি মো আবুল কাসেম, এস এ শহীদ তাহের ভার, বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক নাসির চৌধুরী, জাকির হোসেন ভূঁইয়া, সুনাম উদ্দিন খালিক, শাজাহান সারু, জসিম উদ্দিন ফারুক, নুরুল আবেদীন।

আরো বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা- সমাজ সেবক মিজান চৌধুরী মিন্টু, ফ্রান্স আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য জহিরুল হক, মনিরুল হক, সামসুল হক, সরফ উদ্দিন সপন, মনাই মিয়া, প্যারিস নগর আওয়ামীগে সভাপতি খান সাইফুল ইসলাম, প্যারিস নগর আওয়ামীগে সহ সভাপতি আকিল ইব্রাহীম, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মাহবুবুল হক কয়েস, আতিকুজ্জামান আতিক, কামাল আহমদ, শায়েখ ইবনে হোসেন, আলী আক্কাস, শহীদ মিয়া, খায়রুল আলম মাজেদ, মাসুদ পাঠান, আলমগীর হোসেন, মানিক ঘোষ, জিল্লুর রহমান, জুয়েল আহমদ, মতিউর রহমান, সুহেল মিয়া, প্রিন্স মাহমুদ, রাজন মুল্লা, হাসান আহমদ, ছাদিকুর রহমান, মাসুম আহমদ, জসিম উদ্দিন। সভা পরিচালনা করেন ফ্রান্স আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক রানা চৌধুরী, সরকার মিজানুর রহমান, ও হাসান সিরাজ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন- ফ্রান্স আওয়ামী লীগের বিগত কমিটি স্বয়ং বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজে থেকে ঘোষণা করে দিয়েছেন- সাবেক সভাপতি মরহুম বেনজির আহমদ সেলিম ও সাবেক সাধারণ সম্পাদক মরহুম মহসিন উদ্দিন খান লিটন মারা যাওয়াতে দুই ব্যক্তি কোন ধরণের সভা না ডেকে তারা নিজেরাই ভারপ্রাপ্ত হয়ে যান। এতে দলের স্বার্থে কেউ কোন প্রতিবাদ করেননি কিন্তু সম্প্রতি ইউরোপিয়ান আওয়ামী লীগের একটি প্রস্তাবনার মাধ্যমে নিজেদের ভারমুক্ত ঘোষণা করে কোন ধরনের সম্মেলন ছাড়াই তারাই নিজেরাই সোশাল মিডিয়ায় সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত ঘোষণা করেন, যা আওয়ামী লীগের সংবিধান বিরোধী এবং তা অবৈধ ।

এ সময় নেতৃবৃন্দ আরো বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে নিজে ফ্রান্স আওয়ামীলীগের কমিটি ঘোষণা করেছেন, সেখানে ইউরোপিয়ান আওয়ামী লীগের হস্তক্ষেপ সম্পূর্ণ অনৈতিক এবং দলের হাই কমান্ডের আনুগত্যের বিরোধী।

বক্তারা আরো বলেন- বিগত কমিউনিটির আরো ৩ মাস সময় আছে, তাই এই ৩ মাসের মধ্যে কমিটি বিলুপ্তি ঘোষণা করে নতুন কমিটির জন্য সম্মেলনের আহ্বান করার অনুরোধ করেন। অন্যথায় কঠোর আন্দোলনে যাবে ফ্রান্স আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলে হুঁশিয়ার প্রদান করেন।  বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন