বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

 

ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ সড়ক নদী ভাঙনের শিকার, যানচলাচল বন্ধ!



ফরিদ উদ্দিনঃ আচমকা ভেঙ্গে গেলো ফেঞ্চুগঞ্জ- বালাগঞ্জ সড়ক। চরম বিপাকে পড়েছেন যাত্রী সাধারণ। দুর্ভোগে পড়েন মাঝখানে আটকে থাকা গাড়ির চালকরা। শনিবার দুপুরে হঠাৎ করেই ভেঙ্গে পড়ে ফেঞ্চুগঞ্জ বালাগঞ্জ মধ্যবর্তী কোনা মধুরাই সড়কটি। যান যোগাযোগ বন্ধ হয়ে যায় এ রুটে। কোনমতে ঝুঁকি  নিয়ে সিএনজি চললেও বিপাকে পড়েন বাস লেগুনার যাত্রীরা।

স্থানীয়রা অভিযোগ করেন কিছু দিন থেকে মধুরাই ও গুচ্চগ্রামের নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ফলে এ বিপর্যয় ঘটেছে। এখানে বালু তুলায় ক্ষতিগ্রস্ত পরিবার প্রশাসনে লিখিত আবেদন করেও ড্রেজার দানব থেকে রক্ষা পাননি।

রাতের আধারে ড্রেজার দিয়ে ইচ্ছে মত বালু তোলার কারনে মরা নদীর তলদেশ দুর্বল হয়ে ভাংগনের সৃষ্টি হয় কিন্তু ফেঞ্চুগঞ্জ – বালাগঞ্জ প্রশাসন এসব অবৈধ ড্রেজার বন্ধের কোনু ব্যবস্থা নেন নি। তাই আরো বেপরোয়া হয়ে উঠে বালুখেকো চক্র।

রাতভর তারা মধুরাই, গুচ্ছগ্রাম, ভেলকুনা, সুলতানপুর বালু চরে হামলা চালায়। এ বালু এলাকার বিভিন্ন বসত বাড়ি ভরাটের কাজে লাগাচ্ছেন দেখা যায়।

স্থানীয় লোকজন বলেন- রাতে যদি নাও দেখে দিনের বেলা প্রশাসন কি এসব ড্রেজার দেখে না?

ফেঞ্চুগঞ্জের বিভিন্ন ঘাটে নোঙ্গর করা এসব ড্রেজার ও সরঞ্জামাদি দেখে কি জিজ্ঞেস করা যায় এগুলো কোথাকার? অনুমতি কাগজ কই? এমন অনেক প্রশ্ন ক্ষতিগ্রস্তদের। কিন্তু মিলছে না উত্তর বা সমাধান।

সংবাদটি শেয়ার করুন