সোমবার, ২১ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জ পূর্ব বাজারের পরিবেশ রক্ষার দাবী ব্যাবসায়ীদের…



টিপু সুলতানঃ ফেঞ্চুগঞ্জ পূর্ব বাজারে যত্রতত্র ভাবে আবর্জনা ফেলার কারনে বাজারে পরিবেশ দিন দিন হুমকীর মুখে পড়ে যাচ্ছে। কুশিয়ারা নদী তীরবর্তী ফেঞ্চুগঞ্জ পূর্ব বাজারে যে স্থানে ময়লা ফেলা হচ্ছে অল্প কয়েক বছর আগে সেখানে নৌকার ঘাট ছিল।বর্জ্য ফেলার কারনে এই স্থানটি স্থানটি সাধারণ জনগনের শৌচাগার হিসেবে পরিচিত হয়ে গেছে।

যার দূর্গন্ধে অতিষ্ঠ জন সাধারন। তবে সব চেয়ে বেশী ভুক্তভোগী স্থানীয় পূর্ব বাজারের ব্যবসায়ীরা। পূর্ব বাজার সুরাইয়া ইলেকট্রনিক্স এর মালিক মোঃবিলাল মিয়া জানান, ময়লা আবর্জনা ফেলার কারনে এই স্থানটিতে বসে ব্যাবসা করা কষ্ট সাধ্য ব্যাপার। যার দূর্গন্ধ ছড়িয়ে পড়ছে আশপাশের বহু জায়গায়।

বাজারে আসা প্রবীন এক ক্রেতা জানান, এই স্থানটিতে বাশের সিড়ি ছিলো। নৌকাযোগে প্রচুর লোক এদিকে আসতো- এখানকার পরিবেশ ছিল ব্যাবসা বান্ধব। কিন্তু বর্তমানে এই একটি জায়গার কারনে পুরো পূর্ব বাজারের পরিবেশ এখন নষ্ট হয়ে গেছে।

পূর্ব বাজারের ব্যাবসায়ীদের দাবী, অত্র জায়গাটিতে আগে যেভাবে ঘাট ছিল সেভাবে ঘাট নির্মান করে এবং যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপে স্থায়ী ভিত্তিতে এখানে শৌচাগার নির্মাণ করলে বাজারের পরিবেশ আমূলে পাল্টে যেতো।

সংবাদটি শেয়ার করুন