রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

 

ফেঞ্চুগঞ্জে পথযাত্রীদের হাতে ইফতার সামগ্রী বিতরণ করেন ‘হেল্পিং হ্যান্ডস’র সদস্যরা



স্টাফ রিপোর্টার :: ফেঞ্চুগঞ্জ উপজেলার ‘হেল্পিং হ্যান্ড’র গ্রুপের প্রতি বছর পবিত্র মাহে রামজান আসলেই রাস্তার ধারে বিভিন্ন বাজারে ও পথপাচারীদের মধ্যে ইফতার সামগ্রী পৌঁছে দেন এই গ্রুপের প্রতিটা সদস্য। এরি ধারাবাহিকতায় বিগত বছরের ন্যায় এবছরেও তারা রাস্তার ধারে দেখা যায় ইফতারের ঠিক আগ মুহুর্তে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন রাস্তায় চলাচলকারী বিভিন্ন যানবাহনের যাত্রীদের হাতে।

শনিবার ৯ মে ইফতারের আগ মুহুর্তে দেখা যায় এক অন্যরকম দৃশ্যপট উপজেলার ফরিদপুর, নয়াবাজারের সিলেট-মৌলভিবাজার রোডে চলাচলকারী বিভিন্ন যানবাহন দাঁড় করিয়ে যাত্রী, ড্রাইভার ও হেল্পারদের হাতে ফ্রী ইফতার সামগ্রী তুলে দিচ্ছেন ‘হেল্পিং হ্যান্ড’র সদস্যরা।

পথযাত্রীদের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিতে সহযোগীতায় গ্রুপের পক্ষে ছিলেন আব্দুল্লাহ আল মাহদি, সাফওয়ান আল ইসলাম, ইমামুল হক ইমাম, আহসান আহমেদ, তাফসীর আহমেদ, খালেদ আহমেদ, তাহারাত ইসলাম তুহান সহ অন্যান্যরা।

এবিষয়ে ‘হেল্পিং হ্যান্ড’র সদস্যরা বলেন- মাহে রামজানে ইফতার বিতরন যেন হেল্পিং হ্যান্ড এর ঐতিহ্য। প্রবিত্র মাহে রামজান মাস চলে আসলেই যেন নানা কল্পনা জল্পনা প্রদক্ষেপ পরিকল্পনা হানা দে আমাদের প্রতিটি সদস্যদের মনে। তারা বলেন- রামজানকে ঘিরে হেল্পীং হ্যান্ড’র নানা আয়োজন কিন্ত বর্তমান এই ক্রাইসিস সিচুয়েশনে আমাদের সব পরিকল্পনাই যেনো ধাবিয়ে রাখতে হচ্ছে দশের সমাজের কথা চিন্তা করে। তার পরেও আমদের মন মানসিকতা যে মানব সেবারই জন্য। তাই এই বর্তমান বিরুপ পরিস্থিতিতেও আমরা গুটি দুয়েক ইভেন্ট বাস্তবায়ন করেছি আলহামদুলিল্লাহ।

তারা আরও বলেন- ইফতার বিতরণ ও ইফতার মাহফিল আয়োজন যেনো রামজানের একটি অন্যতম পরিকল্পনা রামজান মাস আসলো আর হেল্পিং হ্যান্ড থেকে ইফতার বিতরন হলনা তা কেমন দেখায়। তাই আমরা আমাদের ফ্রি ইফতার বিতরন পরিকল্পনাকে ঘিরে আমাদের এই আয়োজন। আমরা আনুষ্ঠানিক ভাবে ইফতার বিতরন করিনি, নেই কোন ব্যনার নেই কোন অতিথি আমরা চাইনি ব্যনারের পিছনে টাকা খরচ করতে। যেখানে একটা ব্যনারের টাকায় ইফতার করতে পারছে কমপক্ষে ছয়জন মানুষ। মহান আল্লাহর কাছে একটি ই কামনা আমাদের যত আয়োজন সল্প পরিসরে হলেও বাস্তবায়নের সুযোগ করে দেওয়া।

সংবাদটি শেয়ার করুন