মঙ্গলবার, ২২ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জে গ্রামবাসীর উদ্দ্যোগে ফের সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত…



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকমঃ ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া, বাঘমারার পর এবার পিঠাইটিকর গ্রামবাসীর উদ্যোগে সেচ্ছাশ্রমে মেরামত হচ্ছে পিঠাইটিকর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক। ইতিমধ্যে বেশ অর্ধেক কাজও সমপন্ন হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ফেঞ্চুগঞ্জ পূর্ব বাজার থেকে পিঠাইটিকর গ্রামের মুল সড়কটির কালভার্ট পর্যন্ত বিদ্যালয়ের রাস্তাটি বন্যা কবলিত হয়। বর্ষাকালে পানি আসলে রাস্তাটিতে পানি উঠে যায়। যার ফলে বিপুল সংখ্যক মানুষের জন্য রাস্তাটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। নৌকা দিয়ে চলাচল করতে হয় বর্ষা মৌসুম। অনেক সময় নৌকা ডুবে যাওয়ার দূর্ঘটনা ঘটে। এ থেকে মুক্তি পেতে একজোট হন গ্রামবাসী। প্রবল উৎসাহ উদ্দীপনা নিয়ে কাজ শুরু করেন।

ভরাটকরণের একজন উদোক্তা আবুল কালাম রয়েল জানান, এই সেচ্ছাসেবীরা কেউ ব্যবসায়ী কেউ চাকুরীজীবী দিনে সময় মিলে না তাই রাতে লাইট জ্বালিয়ে কাজ করেন সবাই। খরচের ব্যাপারে তিনি বলেন, খরচ তেমন না। কয়েকজন পেশাদার মাটি কাঁটার লোক ছাড়া সবাই সেচ্ছাসেবী। খরচ যোগানের প্রশ্নে তিনি বলেন, এ টাকা গ্রামবাসীর উন্মুক্ত দান। তিনি আরো বলেন,৪/৫ শ\’ ফুটের রাস্তা ভরাটকরণের ফলে এলাকা বন্যার কবল থেকে রক্ষা পাবে। স্হানীয় সুধীমহল সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসীর এ উদ্দ্যোগকে।

 

সংবাদটি শেয়ার করুন