সোমবার, ২১ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জে এ “ডুসন মাসকুলার ডিসট্রোফি” আক্রান্ত দুই ভাই



স্টাফ রিপোর্টারঃ জটিল রোগে আক্রান্ত ঘিলাছড়া ইউনয়িনের বাদেদেউলী গ্রামে দুই ভাই তাজিম আহমেদ ও তাজেল আহমেদ। হত দরদ্রি পিতা ইতুর আলীর দুই ছেলে ।

বিরল এক রোগের সন্ধ্যান মিলেছে ফেঞ্চুগঞ্জ এ নাম ডুসন মাসকুলার ডিসট্রোফি। রোগের উপর্স্বগ বিকলাঙ্গতা। এ রোগে আক্রান্ত দুই জন রোগী তাজিম আহমদে (৭) এবং তাজেল আহমদে (৯)। তাজিম আহমেদ এর শারীরিক অবস্থা খুবই খারাপ, সে সোজা হয়ে দাড়াতে পারে না। আর তাজেল এর শারীরিক অবস্থা ধীরে ধীরে খারাপের দিকে যাচ্ছে।

রোগীদের প্রাথমিক চিকৎিসার জন্য ফেঞ্চুগঞ্জ উপজেলা সাস্থ্য কমপ্লেক্স এর চিকৎিসক ডাঃ কামরুজ্জামান এর স্মরনাপন্ন হয়েছিলেন রোগীদ্বয়ের পিতা ইতুর আলী।পরে অবস্থার অবনতি ঘঠলে তিনি রোগীদ্বয়কে সিলটের বিশেষজ্ঞ চিকিৎসক দীপঙ্কর নাথ তালুকদার এর স্মরনাপন্ন হন। চিকিৎসক এ বিরল রোগে আক্রান্ত বলে নিশ্চিত হোন।

এদিকে হতদরিদ্র পিতা ইতুর আলীর ৭ সদস্যের পরবিারে অভাব-অনটন নিত্য সঙ্গী। চিকিৎসার ব্যায় কিভাবে চালাচ্ছেন জিজ্ঞেস করলে অশ্রুসিক্ত হয়ে জানালেন- “আমি একজন দিন মজুর, প্রতিদিন মানুষের বাড়িতে কাজ করে যা উর্পাজন করি খেয়ে না খেয়ে তা দিয়ে চিকিৎসা ব্যায় বহন করছি। তাছাড়া একটি গরু ও ছাগল ছিল তা বিক্রি করে এতোদিন মোটামুটি চালিয়ে গেছি। কিন্তু যত দিন যাচ্ছে চোখের সামনে ছেলেগুলো বিকলাঙ্গ হয়ে যাচ্ছ !”

সংবাদটি শেয়ার করুন