রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

 

ফেঞ্চুগঞ্জে অপরাধীদের কাছে আতঙ্কের নাম ওসি শাফায়াত হোসেন



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মােঃ সাখাওয়াত হোসেন ফেঞ্চুগঞ্জ থানায় যোগ দানের পর থেকে উপজেলাকে অপরাধ মুক্ত করতে অপরাধ ধমনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। জঙ্গীবাদ , সন্ত্রাস , বাল্য বিবাহ, মাদক, ভূমিদস্যু, জুয়া, পারিবারিক কলহসহ বিভিন্ন অপরাধ থেকে ফেঞ্চুগঞ্জ উপজেলাকে মুক্ত করতে নানান কৌশল অবলম্ভন করে অল্প দিনের মধ্যেই ফেঞ্চুগঞ্জবাসীর প্রিয় ওসি’র সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন। রাতে ফেঞ্চুগঞ্জের বিভিন্ন এলাকায় পুলিশ টহলে সরাসরি উপস্থিত থাকেন ওসি।

তিনি প্রিয় পুলিশ কর্মকর্তা হিসেবে সুক্ষ্যাতী অর্জন করতে সক্ষম হয়েছেন। অপরাধ দমনে সার্বিক নিরাপত্তাদান ও কর্মতৎপরতা বৃদ্ধির মাধ্যমে পুলিশি সেবার মানকে আরও ত্বরান্বিত করে মানুষের কল্যানে পৌঁছে দিতে জনপ্রতিনিধি, গ্রাম পুলিশ ও পুলিশিং কমিটির সহযােগিতা নিয়ে সাহসিকতার সাথে বিভিন্ন অপরাধ ও সমস্যা মােকাবেলা করে ইতি মধ্যে পুলিশি সেবারমান সর্বসাধারণের কাছে পৌছে দিয়ে আলােচিত হয়ে উঠেছেন। অত্যন্ত সুকৌশলী দক্ষতায় জনগনের সাথে ভালাে সুসম্পর্ক গড়েতােলে পুলিশ জনগনের সেবক, সেবাই পুলিশের ধর্ম এটা প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

বেশ কয়েক বছর শাফায়েত হোসেন ফেঞ্চুগঞ্জ থানার এস আই হিসেবে কর্মরত ছিলেন সেই সুবিধার্থে ফেঞ্চুগঞ্জের বেশিরভাগ এলাকার রাস্তাঘাট ও মানুষের সাথে পরিচয় ছিল। সেই সময় তিনি অপরাধীর কাছে আতঙ্কের নাম ছিলেন।

এইতো থানায় ওসি হিসাবে যোগদানের পর থেকে তার কৌশলী বুদ্ধিমত্তা দিয়ে অপরাধ দমনের ফলে জনমনে ফিরেছে স্বস্তি।

থানা পুলিশের কারণে জনবহুল এলাকার, জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক, বেদখল, জুয়া, পারিবারিক কলহসহ বিভিন্ন সুফল ভােগ করছেন উপজেলার সকল সাধারণ জনগণ।

তিনি থানায় এসে যােগদান করার মাত্র ৬ মাসেই দায়িত্বশীলতা সঠিক দিক নির্দেশনা ও কর্মতৎপরতায় একটি হত্যা মামলার আসামি ও দর্শন মামলা আসামী এবং কয়েক জন প্রভাবশালী মাদক ব্যবসায়ী গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন ।

তিনি অপরাধীদের কাছে একটি মূর্ত আতঙ্কের নাম বলে ব্যাপক প্রচারণা পেয়েছে। তিনি থানায় যােগদানের পর যেকোনাে অপরাধীকে গ্রেফতার , মামলার রহস্য উদঘাটন করে অপরাধীকে অতি অল্প সময়ে আইনের আওতায় আনতে সমর্থ হয়েছেন। তার একান্ত পরিশ্রম, মেধা, ও দায়িত্বশীল নির্দেশনা ও সার্বিক তৎপরতায় সব ধরনের অপরাধী কে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন ।

ফেঞ্চুগঞ্জ উপজেলা মানুষের মাঝে ফিরে এসেছে স্বস্তি, কমেছে অপরাধ। বখাটে ও গাজাখোর হিরোইন খোর এবং চোর-ডাকাত সহ অপরাধীদের কাছে আতঙ্কের নাম ওসি শাফায়াত হোসেন।

সংবাদটি শেয়ার করুন