বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

 

ফেঞ্চুগঞ্জের চানপুর দখলের কবলে… প্রশাসনের নজরদারিও নেই!



ফরিদ উদ্দিনঃ ফেঞ্চুগঞ্জ উপজেলার চানপুর এলাকা। যাতায়াতের জন্য খোলা জায়গা ছিল। শিশুরা খেলাধুলা আর বড়রা এখানে শরীর চর্চা করতেন। কিন্তু বছর কয়েক’র ব্যবধানে জায়গাটি বাণিজ্যিক হয়ে উঠেছে। ইচ্ছে মতো জমি দখল করে গড়ে তোলা হয়ে দোকানপাট। সরকারি অনুমতির তোয়াক্ষাও করছেন না কেউ। প্রশাসনের নজরদারিও নেই।

সরেজমিনে দেখা যায় চানপুর সড়কের সরকারি জমি দখল করে নানা দোকান, রেস্টুরেন্ট, বালি পাথরের অফিস, ব্যক্তিগত বৈঠকখানা, সহ পরিবেশের জন্য বিপদজনক অবৈধ ট্যানারির দোকান করা হয়েছে। প্রভাবশালীরা পাকা খুঁটি দিয়ে নিজের জমির মতো সীমানা আগলে রেখেছেন।

স্থানীয়রা জানান, কিছুদিন দখলবাজরা নিরব ছিল কিন্তু স্থানীয় জামায়াত নেতা চানপুর- মিরগঞ্জ ত্রিমুখীতে দোকান তুলায় আবারো দখল করা শুরু হয়েছে। জনসাধারণ চলাচলের অসুবিধা কথা উল্লেখ করে তারা বলেন, বালাগঞ্জের সাথে এ সড়ক সংযুক্ত হওয়ায় এলাকাটি কোলাহল পুর্ণ হয়ে উঠে কিন্তু ইচ্ছে মতো দোকান হওয়ায় চলাচলে অসুবিধা হচ্ছে।

তাছাড়া চানপুর সহ আশপাশ এলাকার ছোট-বড় গাড়ি সড়কের উপরেই থাকে সব মিলিয়ে দিন দিন জায়গাটি ব্যস্ত হয়ে যাচ্ছে। এ ব্যাপারে সিলেট সড়ক বিভাগের কর্মকর্তা রাশেদুল হক বলেন, ভূমি দখলমুক্ত করতে শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন