মঙ্গলবার, ২২ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছুরিকাঘাতে নিহত জাকির খান



যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী জাকির খান ছুরিকাঘাতে নিহত হয়েছেন।বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সময় সাড়ে ছয়টার দিকে তাকে ব্রঙ্কসের নিজ বাসায় হত্যা করা হয়।

প্রাথমিক তথ্যে জানা গেছে জাকিরখানের বাড়িওয়ালাই তাকে ছুরিকাহত করেন। পরে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জাকির খানের সঙ্গে ঘনিষ্ঠ কমিউনিটির অপর পরিচিতমুখ সাংবাদিক আকবর হায়দর কিরণ ও নিহার সিদ্দিকি মিডিয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতের সঙ্গে অপর ঘনিষ্ঠ শামীম সিদ্দিকী মিডিয়াকে জানান, যে বাড়িতে ভাড়া থাকতেন জাকির খান সেই বাড়িওয়ালাই তাকে ছুরিকাহত করেন। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিলো ৪৪ বছর। ব্রঙ্কস পুলিশের বরাত দিয়ে নিউইয়র্কের একটি সংবাদপত্র জানাচ্ছে, বাড়িওয়ালা-ভাড়াটিয়া দ্বন্দ্বের জেরেই এই হত্যাকাণ্ড।

পুলিশ জানায় সন্ধ্যা সাড়ে ছয়টা ৯১১ এ কল পাওয়ার পর তারা ব্রঙ্কসের থ্রঙ্গস নেক সেকশনের বাড়িটিতে যায়। সেখানে তারা দেখতে পায় জাকির খানের শরীরে বেশ কয়েকটি ছুরিকাঘাত করা হয়েছে। দ্রুত তাকে জ্যাকোবি মেডিকেল সেন্টারে নেওয়া হলে চিকিৎসকরা তার মৃত্যু নিশ্চিত করেন। ৫১ বছর বয়সী ওই বাড়িওয়ালাকে পুলিশ এরই মধ্যে আটক করে কাস্টডিতে নিয়েছে।

জাকির খাঁনের মৃত্যুতে সিলেট বাসী শোকাহত, আরো শোক প্রকাশ করেনঃ সামসুদ্দোহা খাঁন, সাংবাদিক মুহাম্মাদ শরীফুজ্জামান, মানবাধিকার কর্মি প্রবীন সাংবাদিক রিয়াজ উদ্দিন ইসকা, সাংবাদিক রাজা সায়মন, সমাজ সেবি- ছড়াকার কামরুজজামান দনারামী, তরুন সাংবাদিক, সংগঠক, উপস্তাপক শাহ আহমেদ সাজ, সাবেক ছাত্র নেতা সংগঠক বদরুক হোসাইন খাঁন, উমান প্রবাসী রেজওয়ান আহমদ, আ্কবি আবদুল ওয়াহীদ সভাপতি গাঙচিল সিলেট, লেখক কলামিস্ট তানবির আহমেদ তোহা ও জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ সৌদি আরব । বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন