বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

 

দেশকে এগিয়ে নিতে হলে শিশু কিশোরীদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে- কবি শিউল মনজুর 



বিশ্বনাথ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মুন একাডেমি কর্তৃক আয়োজিত এওয়ার্ড ও বার্ষিক ফলাফল বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার সকাল ১০ টায় একাডেমি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

মুন একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য গোলাম সোবহানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংবর্ধিত প্রধান অতিথি কবি ও কথাসাহিত্যিক শিউল মনজুর ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং উপস্থিত সুধিজনের উদ্দেশ্যে বলেন, এদেশ সোনার বাংলাদেশ। এদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে এ প্রজন্মের শিশু, কিশোর-কিশোরীদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

শিউল মনজুর বলেন, আর এ জন্যে প্রত্যেকটি শিক্ষা-প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ, শিক্ষক মন্ডলী ও অভিভাবকদেরকে যথাযথ দাযিত্ব পালন করতে হবে। ছাত্র-ছাত্রীদের মধ্যে স্বপ্ন বুনন করে দিতে হবে। তাদেরকে আলোকিত মানুষের গল্প শুনাতে হবে। তাদের মধ্যে যদি সুন্দর মানুষ হবার স্বপ্ন গেঁথে দেয়া যায় তাহলে ভবিষ্যতের এ বাংলাদেশ যোগ্য নাগরিক পাবে এবং তারাই দেশকে বিশ্ব মানচিত্রে একটি উন্নতরাষ্ট হিসেবে পরিচিত করে তুলবে।

নদী তীরবর্তী শ্যামল সবুজ পরিবেশে গড়ে ওঠা এই নান্দনিক শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য কামনা করে সম্মানিত অতিথিদের মধ্যে লামাকাজী ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক রইছ আলী, শিক্ষাণুরাগী ও সমাজসেবক ডা. শাহনুর হোসাইন, কবি ও শিশুসাহিত্যিক খালেদ উদ-দীন, প্যানেল চেয়ারম্যান এনামুল হক এনাম, ওয়ার্ড সদস্য ফয়ছল আহমদ, সমাজসেবক আতিকুর রহমান এবং ধর্মীয় শিক্ষক মৌলানা মিছবাহ উদ্দিনসহ এলাকার গুণীজনরা বক্তব্য দেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে মুন একাডেমির কৃতি ছাত্র জুনেদ আহমদ এবং জাতীয় সংগীত পরিবেশন করে জাকিয়া সুলতানা মুন, লিজা বেগম, ফাতেহা আক্তার ছাদিয়া, শোহাদা খাতুন আমিনা, তমারাণী নাথ।

এই মনোমুগ্ধকর পুরো অনুষ্ঠানটি প্রাণবন্তময় করে উপস্থাপন করেন, মুন একাডেমির সম্মানিত প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক আমিনুল ইসলাম।

ছবি : মুন একাডেমি কর্তৃক আয়োজিত এওয়ার্ড ও বার্ষিক ফল বিতরণী অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন এর দৃশ্য।

সংবাদটি শেয়ার করুন