শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ সুরমার বাসিয়া নদীর উপর দিয়ে পথচারী চলাচলে মারাত্মক জনদূর্ভোগ



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারের বাসিয়া নদীর উপর নির্মিত প্রাচীন সরু সেতুটি দিয়ে যানবাহন ও পথচারী চলাচলের মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিনের পুরোনো এই সেতুটি এখন জনদূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সেতুটির উপর দিয়ে একটি সিএনজি অটেরিকশা বা অন্যান্য যানবাহর আর সেতু দিয়ে যাতায়াত করতে পারে না।

বাসিয়া নদীর উপর দিয়ে যাতায়াত করেন দক্ষিণ সুরমা ও বিশ্বনাথ উপজেলার লক্ষাধিক মানুষ। কিন্তু সেতুটির আকার ছোট হওয়ায় দিনভর সেতুতে যানজট লেগে থাকে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, চাকুরিজীবী, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সেতুতে যানজটের কারণে সময়মত কর্মস্থলে পৌঁছাতে পারেন না।

এলাকাবাসীর দাবি বর্তমান সরকারের আমলে সারা দেশের পত্যন্ত অঞ্চলে উন্নয়ন কাজ চলে আসছে। কিন্তু লালাবাজারের জনগুরুত্বপূর্ণ সেতুটির উন্নয়নে কেউ এগিয়ে আসছেন না। সেতুটির উভয় পাশের সংযোগ সড়ক বড় আকারের হলেও সেতুটির আকার ছোট হওয়ায় যানবাহন ও পথচারী চলাচলে দূর্ভোগ দিনে দিনে বেড়েই চলেছে। এলাকাবাসীর দাবি এই সরু সেতুটির স্থলে সময়ের চাহিদা অনুযায়ী একটি নতুন সেতু নির্মাণ করে লক্ষ লক্ষ মানুষের দূর্ভোগ লাঘবে যেন সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন