বুধবার, ২৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

 

জেলা পরিষদ নির্বাচনে ফেঞ্চুগঞ্জে লড়াই হবে জামাল কয়েস ও মিঠুর মধ্যে



ফরিদ উদ্দিনঃ সারা দেশে বহু প্রতীক্ষিত জেলা পরিষদ নির্বাচন বুধবার (২৮ ডিসেম্বর)।

জনপ্রতিনিধিদের ভোটে জেলা পরিষদের প্রশাসক ও ওয়ার্ড সদস্যরা নির্বাচিত হলেও সাধারণ মানুষের মধ্যে উৎসাহের কমতি নেই। নির্বাচনের তারিখ যত ঘনিয়ে আসছে পছন্দের প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনায় চেয়ারম্যান মেম্বারদের বাড়িতে ঘুরে বেড়াচ্ছেন অংশগ্রহণকারী প্রার্থী ও তাদের সমর্থকরা।

ফেঞ্চুগঞ্জ উপজেলা ও দক্ষিণ সুরমার দুটি ইউনিয়ন নিয়ে গঠিত সিলেটের জেলা পরিষদের ৩ নং ওয়ার্ডে ৭ প্রার্থী থাকলেও ভোটারদের ধারণা মূল লড়াই হবে আতিকুর রহমান মিঠু, আবদুল আউয়াল কয়েস ও আবদুল আহাদ খান জামালের মধ্যে।

ভোটারদের সাথে আলাপে জানা যায় উত্তর ফেঞ্চুগঞ্জের প্রার্থী হিসাবে ভোটার জরিপে মুল লড়ায়ে আছেন আতিকুর রহমান মিঠু।

ফেঞ্চুগঞ্জ উপজেলার ১নং ফেঞ্চুগঞ্জ, ২নং মাইজগাঁও ও ৩নং ঘিলাছড়া ইউপি এবং দক্ষিণ সুরমা উপজেলার মোগলা বাজার ও দাউদপুর ইউনিয়ন নিয়ে সিলেট জেলা পরিষদের ৩নং ওয়ার্ড গঠিত।

এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬৩ জন। ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যানসহ তিনটি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে ভোট সংখ্যা ৩৭টি এবং দক্ষিণ সুরমার মোগলা বাজার ও দাউদপুর ইউপি চেয়ারম্যান মেম্বারদের ভোট সংখ্যা ২৬টি। ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে সদস্য পদে ৫ জন প্রার্থী হলেও দক্ষিণ সুরমা উপজেলা থেকে ২ জন প্রার্থী রয়েছেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল আউয়াল কয়েস (হাতি মার্কা), কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আবদুল আহাদ খান জামাল (ক্রিকেট ব্যাট) ক্রীড়া সংগঠক আখলাকুর রহমান চৌধুরী (উটপাখি), আতিকুর রহমান মিঠু (ঘুড়ি মার্কা), শিক্ষক আবদুল্লাহ আল মামুন (বৈদ্যুতিক পাখা)। দক্ষিণ সুরমা উপজেলা থেকে প্রার্থী হয়েছেন সাংবাদিক ফয়ছল আহমদ মুন্না (টিউবওয়েল মার্কা) এবং ব্যবসায়ী ইছন মিয়া (তালা মার্কা)। প্রতিদ্বন্দ্বিতায় থাকা কয়েক  প্রার্থীর জন্মস্থান ফেঞ্চুগঞ্জ হওয়াতে ভোটের হিসাব নিকাশ ও পাল্টাচ্ছে মন্তব্য করেন ভোটাররা। নির্বাচন ঘিরে নেওয়া হচ্ছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। যে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন শেষ করতে প্রস্থুত আইন শৃঙ্খলা বাহিনী।

সংবাদটি শেয়ার করুন