বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

ঘিলাছড়া মহিলা মাদ্রাসায় মিশকাত…



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম :: ঘিলাছড়া মহিলা মাদ্রাসায় শনিবারে ‘মিশকাত’ জামাতের ১ম সবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ‘দরস’ প্রদান করেন তেরো রতন মহিলা মাদ্রাসার শায়খুল হাদিস হযরত শাহজালাল (রহ) ডি ব্লক উপশহর জামে মসজিদের ইমাম ও খতিব মাও: শায়খ আব্দুস সালাম দা:বা:, এর আগে যতাক্রমে আলোচনা পেশ করেন- জামেয়া মাদানিয়া ফেঞ্চুগঞ্জের নির্বাহি মুহতামিম মাও: সাইফুল ইসলাম এবং ঘিলাছড়া হযরত শাহ সৈয়দ আলী রহ ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাও: হা: কেরামত আলী এবং ঘিলাছড়া মহিলা মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাও: মীম হুসাইন সহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

শুরুতে সূচনা বক্তব্য পেশ করেন ঘিলাছড়া মহিলা মাদ্রাসার ভারপ্রাপ্ত নির্বাহি মুহতামিম মাও জাহিদ হাসান চৌধুরী।

সভাপতির বক্তব্য পেশ করেন অত্র প্রতিষ্ঠানের সভাপতি হাজি সুহাগ মিয়া। বক্তারা- হাদিস চর্চার ইতিহাস, গুরুত্ব ও ফজিলতের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা পেশ করেন।

প্রধান অতিথি দরস প্রদানকালে বলেন- যে ইহ কালীন শান্তি ও পরকালিন মুক্তি লাভের জন্য হাদিস চর্চার কোন বিকল্প নাই। কুরআনের হেদায়েত (দিক নির্দেশনা) মত জীবন পরিচালনা করা বা তাফসীর বুঝা হাদিস শরীফের জ্ঞান ব্যতিত সম্ভব নয়। তাই হাদিসের চর্চায় এগিয়ে আসা এবং সহযোগিতা করা প্রত্যেক মুসলমানদের কর্তব্য। তিনি তার বক্তব্যে শিক্ষার্থী শিক্ষিকা ও এলাকাবাসী সকলকে অনুপ্রেরণার বাণী শুনান। পরিশেষে এলাকাবাসী, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্টান সমাপ্ত হয়।

অনুষ্টানে আগত সকল উপস্থিতিদেরকে আপ্যায়ন করান ৮নং ওয়ার্ডের মেম্বার ও মাদ্রাসা কমিটির সদস্য ফখরুল ইসলাম, অত্র অনুষ্ঠানে যারা যতোভাবে সহযোগিতা করেছেন আল্লাহতালা সকলের ইহ ও পরকালিন কল্যাণ দান করুন- আমিন এবং অত্র মাদ্রাসায় যারা সার্বক্ষণিক সাহায্যের হাতকে প্রসারিত রাখছেন সকলকে দীনের জন্য কবুল করুন- আমিন।

সংবাদটি শেয়ার করুন