শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

ঘরে থেকেই পড়াশােনা চালিয়ে যেতে হবে শিক্ষার্থীদের : প্রধানমন্ত্রী



আহাদ আম্বিয়া খোকন : করােনা মহামারি থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্য সুরক্ষায় আরও সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি বলেছেন , স্কুল বন্ধের এই সময়ে ঘরে থেকেই পড়াশােনা চালিয়ে যেতে হবে শিক্ষার্থীদের।

আজ রােববার ( ১৮ অক্টোবর ) সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর আয়োজিত আয়ােজিত ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন , আমাদের শিশুরা দেশপ্রেমিক হবে , মানুষের জন্য কাজ করবে , মানুষের মতাে মানুষ হবে । নিজেদের উপযুক্ত মানুহ হিসেবে গড়ে তুলবে ।

তিনি আরও বলেন , আমি জানি করােনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ , এটা যে কোনাে শিশুর জন্য কষ্টকর । হয়তাে এসব অবস্থা থাকবে না। আমি তাদের বলব , ঘরে বসে মনােযােগ দিয়ে পড়াশােনা করতে। ঘরে বসে পড়াশােনা করা , যে যা করতে পারে সেটাও তাদের করতে হবে। যেন যখন স্কুল খুলে তখন তারা আবার সবকিছুই করতে পারে। তিনি আরও বলেন , আমি অভিভাবকদের বলব , যার যার নিজের ছেলেমেয়ের অন্যান্য এক্সারসাইজ ও খেলার ব্যবস্থা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে । সবাই যেন সুরক্ষা মেনে চলেন ।

তিনি আরও বলেন , আমি অভিভাবকদের বলব , যার যার নিজের ছেলেমেয়ের অন্যান্য এক্সারসাইজ ও খেলার ব্যবস্থা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে । সবাই যেন সুরক্ষা মেনে চলেন । এ সময় তিনি লাইভে কেন মাস্ক পরে নেই সে ব্যাপারে বলেন , আমি হয়তাে মাস্ক পরে বলছি না , কারণ আমার এখানে কেউ নেই । যারা আছে তারা অনেক দূরে । আবার বেশি লােক থাকলে আমিও সেখানে মাস্ক পরি । সবাইকে বলব , যেখানে মানুষ বেশি সেখানে মাস্ক পরে থাকতে হবে । শরীরের প্রতি যত্ন নিতে হবে ।

দিবসটি উপলক্ষে শেখ রাসেল এর শুভ জন্মদিন উপলক্ষে আলােচনা সভা ও এস.এস.সি জিপিএ -৫ প্রাপ্ত ছাত্র – ছাত্রীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

জন্মদিনের অনুষ্ঠানে পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- তথ্য ও যােগাযােগ প্রযুক্তি মন্ত্রণালয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, শেখ রাসেল জাতীয় শিশু কিশাের পরিষদের মহাসচিব মাহমুদ উস্ সামাদ চৌধুরী এমপি, শেখ রাসেল জাতীয় শিশু কিশাের পরিষদের উপদেষ্টা তরফদার মােঃ রুহুল আমিন, শেখ রাসেল জাতীয় শিশু কিশাের পরিষদের উপদেষ্টা সিরাজুল ইসলাম মােল্লা। স্বাগত বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু কিশাের পরিষদের সাংগঠনিক সচিব কে.এম শহিদ উল্যা।

উল্লেখ্য, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবর । ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন । ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল।

সংবাদটি শেয়ার করুন