বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

কবি ও সাংবাদিক মুহাম্মাদ শরীফুজ্জামানের ঈদুল আজহার শুভেচ্ছা



পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশ বিদেশের সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি ও সাংবাদিক মুহাম্মাদ শরীফুজ্জামান।
এক শুভেচ্ছা বার্তায় মুহাম্মাদ শরীফুজ্জামান বলেন, ত্যাগ ও কুরবানীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আজহা সমাগত। এই সময়ে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরিপূর্ণভাবে আল্লাহর রাহে নিজেকে সমর্পণ করে। ঈদুল আজহা আমাদের শুধু ত্যাগ ও কোরবানির প্রেরণায় দেয় না, সমাজে অনৈক্য ভুলে গিয়ে পরস্পরের ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহাদ্রের বন্ধনকে আরো মজবুত করে। পবিত্র কোরআনে আল্লাহ রাব্বুল আলামীন ঘোষণা করেছেন- “বলুন, আমার নামায, আমার কোরবাণী এবং আমার জীবন ও মরণ বিশ্ব-প্রতিপালক আল্লাহরই জন্যে”। (সুরা আনআম -১৬২), এই কুরবানীর মাদ্ধমে প্রতিটি মুসলমান তার নফসের উপর বিজয়ী হয়ে নিজের প্রিয় বস্তু, ধন-সম্পদ, চিন্তা-চেতনা আল্লাহর রাহে কুরবানী করে দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করতে পারে।

হযরত ইব্রাহীম (আঃ) এর আদর্শে উজ্জীবিত হয়ে শোষণমুক্ত সমাজ গঠনে দেশবাসীকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহ্বান জানান। দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানান এবং যথাযথ মর্যাদা ও সুন্দর পরিবেশে ঈদুল আযহা উৎযাপন করার তৌফিক কামনা করে আল্লাহর কাছে দো’আ করেন।

মুহাম্মাদ শরীফুজ্জামান আরো বলেন, করোনাভাইরাস মহামারীর সব অন্ধকার কাটিয়ে ঈদুল আজহা সবার মাঝে আনন্দ বয়ে আনবে এবং  তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে ঈদের নামাজ পড়ার ও সেই সাথে সরকারি নির্দেশ অনুযায়ী এবার ঈদে কোলাকুলি বা অতিরিক্ত লোকের ভিড় না করার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন