শনিবার, ১৫ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

আজ সারা দিনে দেশের অভ্যন্তরীণ পথে ২১টি ফ্লাইট চলাচল করেছে, যাত্রী কম



ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম : দেশের অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজ চলা শুরু হয়েছে। আজ বুধবার সারা দিনে দেশের অভ্যন্তরীণ পথে ২১টি ফ্লাইট চলাচল করেছে। কক্সবাজার ছাড়া দেশের ছয়টি আকাশপথে বেসরকারি এয়ারলাইনসগুলো ফ্লাইট পরিচালনা করেছে। রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামীকাল বৃহস্পতিবার থেকে ফ্লাইট পরিচালনা করবে।

দেশের দুটি বেসরকারি এয়ারলাইনসের কর্মকর্তারা জানিয়েছেন- সকালের দিকে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা একেবারেই কম ছিল। বিকেলে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা তুলনামূলক বেড়েছে। আগামীকাল থেকে আকাশপথে যাত্রী বাড়বে।

দেশে কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ সব আকাশপথেই ফ্লাইট চলছে। আজ বুধবার সকাল থেকে বেসরকারি দুটি এয়ারলাইনস ইউএস–বাংলা ও নভোএয়ার অভ্যন্তরীণ পথে তাদের ফ্লাইট পরিচালনা করছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গতকাল মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তিতে অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়। এর আগে করোনা’র সংক্রমণ বাড়ায় ৫ এপ্রিল থেকে দেশের অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা দিয়েছিল বেবিচক।

বেবিচক জানিয়েছে- বিশেষ ফ্লাইট ছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুটগুলোতে কোনো ফ্লাইট পরিচালনা করা হচ্ছে না। তবে প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরাতে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালানো হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন