মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ

শেখ রেহানার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মুক্তিযোদ্ধা যুব প্রজন্মলীগের সভাপতি কাজল



বঙ্গবন্ধুর ছোট মেয়ে, ‘ছোট আপা’ বলে পরিচিত শেখ রেহানা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানজ ও তার পরিবারের নির্মম হত্যাকাণ্ডের সময় শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে থাকায় বেঁচে যান তিনি। পরে যুক্তরাজ্যে ‘রাজনৈতিক আশ্রয়’ পাওয়ার পর থেকে সেখানেই থাকেন এখন।
দেশের সবচেয়ে বড় রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও কখনো সক্রিয় রাজনীতির সামনের সারিতে আসেননি শেখ রেহানা। তবে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ পরিবারের সদস্য সক্রিয় রাজনীতিবিদদের অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়ে গেছেন মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া পরিবারের এ সন্তান জনহিতৈষী কাজে সব সময়ই ভূমিকা রাখেন শেখ রেহানা। ধানমন্ডিতে তার নামে বরাদ্দ বাড়িটিও দিয়েছেন দেশের কাজে।
তার তিন সন্তান রিদোয়ান মুজিব সিদ্দিকী ববি, আজমিনা সিদ্দিকী এবং টিউলিপ সিদ্দিকী। টিউলিপ সিদ্দিকী ব্রিটেনে লেবার পার্টি থেকে নির্বাচিত পার্লামেন্ট মেম্বার।
যুক্তরাজ্যে কর্মজীবী হিসেবে সম্মানজনক জীবনযাপন করেন দেশের শীর্ষ সম্মানিত পরিবারের সদস্য শেখ রেহানা।
শেখ রেহানার জন্মদিন উপলক্ষে  বাংলাদেশ আওয়ামী মুক্তি যোদ্ধা যুব প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল শহীদ কাজল সহ কেন্দ্রীয় কমিটির  পক্ষ থেকে অন্যান্য  নেতা-কর্মী-সমর্থক  জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বলেন- শুভ হোক জন্মদিন। সুস্থ ও সুন্দর কাটুক আগামীদিন গুলো।
আব্দুল শহীদ কাজল বলেন  আজকের এই জন্মদিনে রেহানা আপাকে অভিনন্দন জানিয়ে কবি গুরু রবীন্দ্রনাথের ভাষায় বলতে চাই , ‘সন্ত্রাসের বিহ্বলতা নিজেরে অপমান/ সঙ্কটের কল্পনাতে হোয়ো না ম্রিয়মাণ/ মুক্ত করো ভয়/ আপনা-মাঝে শক্তি ধরো, নিজেরে করো জয়/ দুর্বলেরে রক্ষা করো, দুর্জনেরে হানো/ নিজেরে দীন নিঃসহায় যেন কভু না জানো/ মুক্ত করো ভয়/ নিজের ’পরে করিতে ভর না রেখো সংশয়।
সংবাদটি শেয়ার করুন