সোমবার, ১৮ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জের বারহাল মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ও সেক্রেটারির বিরুদ্ধে আইনি নোটিশ প্রদান



এতদ্বারা নোটিশদাতাগনের পক্ষে নিযুক্ত হইয়া আপনারা নোটিশ গ্রহিতাগনকে অবহিত করা যাইতেছে যে, আপনি ১নং নোটিশ গ্রহিতা বারহাল মৎসজীবি সমবায় সমিতির সভাপতি এবং আপনি ২নং নোটিশ গ্রহিতা বারহাল সমবায় মৎসজীবি সমিতির সাধারণ সম্পাদক হন। নোটিশদাতাগন আমার মোয়াক্কেলগন উল্লেখিত বারহাল মৎসজীবি সমবায় সমিতির আজীবন সদস্য হন। আপনারা নোটিশ গ্রহিতাগন বিগত ২০০৪ ইং সনে পরবর্তী ২বছরের জন্য যথাক্রমে সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হন এবং সমিতির ফান্ডে তখন ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা ছিল, যাহা সকল সদস্যের সম্মুখে পূর্ববর্তী সভাপতি ও সাধারণ সম্পাদক হইতে গ্রহন করেন।
দীর্ঘ ১৬ বছরে সাধারণ সদস্যদের হিসেবে সমিতির বর্তমান ফান্ডে স্থিতি ১০,০০,০০০ (দশ লক্ষ টাকা) দাড়ায়। এছাড়া আপনারা দায়িত্ব প্রাপ্তির দুই বছর পর নির্বাচন দেওয়ার কথা ছিল যাহা সমবায় সমিতির রূলস রয়েছে এবং প্রত্যেক বছরে সমিতির আয় ব্যায়ের হিসাব দেওয়ারও কথা ছিল। কিন্তু আপনারা দীর্ঘ ১৬ বছর যাবৎ জোরপূর্বক সমবায় সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদ হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন যা সম্পুর্ন অবৈধ এবং সমবায় সমিতির নিয়ম নীতির পরিপন্থী, এছাড়া সমিতির ফান্ডের ১০ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। সমিতির সদস্যদের নিয়ে কোনরোপ বৈঠক ও করছে না। হিসাব নিকাশ ও প্রকাশ করছেন না এবং নির্বাচন ও দিচ্ছেন না এবং সমিতির রেজিস্ট্রার খাতা সহ অন্যান্য কাগজাতও সদস্যদের সমযাইয়া দিচ্ছেন না।
এই অবস্থায় সমিতির সকল সদস্যগণের পক্ষ হইতে আমার মোয়াক্কেল নোটিশ দাতাগন অত্র লিগ্যাল নোটিশ দ্বারা অবহিত করিতেছেন যে, আপনারা আগামী ৭ দিনের মধ্যে সমিতির সকল সদস্যদের নিয়ে একটি সাধারণ সভা আহবান করবেন, সমিতির ফান্ডের ১০ লক্ষ টাকা সদস্যদের বুঝিয়ে দিবেন এবং নতুন নেতৃত্বের হাতে দায়িত্ব অর্পনের জন্য সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা করিবেন। নতুবা আপনাদের বিরুদ্ধে সমিতির টাকা আত্মসাৎ এবং অবৈধভাবে সমিতির দায়িত্বে থাকার অপরাধে বিজ্ঞ আদালতে যথাযথ আইনের ধারায় মামলা দায়ের করিতে আমার মোয়াক্কেলগন বাধ্য থাকিবেন।
অত্র নোটিশের কপি আমার সেরেস্তায় পূর্ববর্তী আইনানুগ কার্যের প্রয়োজনে রক্ষিত রহিল।  (বিজ্ঞপ্তি)
সংবাদটি শেয়ার করুন