শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সিলেট মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ওসমানীনগরের দিপন



এসএম হেলাল : সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার রাতে দলীয় প্রধানের অনুমতিক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কমিটির অনুমোদন দেন।

কমিটির সভাপতি হিসেবে– বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক হিসেবে– অধ্যাপক মোঃ জাকির হোসেন এর নাম আগেই ঘোষিত হয়েছিল।

আজ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে স্থান পেয়েছেন– এডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টের একজন সুনামধন্য আইনজীবি। এডভোকেট দিপনের পৈতৃক নিবাস সিলেট জেলার ওসমানীনগর উপজেলার উসমানপুর ইউনিয়নের বেরাখাল গ্রামে।

তাঁর বাবা প্রখ্যাত বাম রাজনীতিবিদ, জেলা জাসদের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার চৌধুরী এবং মা জাহানারা বেগম চৌধুরী। বর্তমানে সিলেট শহরের শাপলাবাগ এলাকায় তাঁর স্থায়ী বসবাস। সিলেট নগরীর পূর্বপ্রান্তে সবুজে ঘেরা প্রাকৃতিক পরিবেশে বেড়ে ওঠা এমসি কলেজ শিশু বিদ্যালয়ে দিপনের পড়ালেখার হাতকড়ি। এমসি কলেজ থেকে বাংলা সাহিত্যে অনার্স ও এমএ সম্পন্ন করেন। তারপর বছর পাঁচেক কলেজের অধ্যাপনার পাশাপাশি আইন ডিগ্রি অর্জন করে যোগ দেন সিলেট বারে এবং এখন দেশের সর্বোচ্চ আদালতে ওকালতিতে নিয়েজিত আছেন ।

এমসি কলেজে ছাত্ররাজনীতির মধ্য দিয়ে তাঁর রাজনৈতিক জীবনের যাত্রা শুরু। রাজনীতিতে পরিচ্ছন্ন ভাবমূর্তির এই নেতা ছাত্রাবস্থায় এমসি কলেজ ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং পরে সিলেট মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য হিসেবে বহুদিন দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। বর্তমানে সিলেট মহানগর আওয়ামী লীগে তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে স্থান পেলেন।

সংবাদটি শেয়ার করুন