শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

সাইফুর রহমানের ৮৮তম জন্মদিনে স্মৃতিকাতর, অশ্রুসিক্ত ও শ্রদ্ধায় প্রবাসীরা…



নিউইয়র্ক প্রতিনিধি : সাইফুর রহমান বৃহত্তর সিলেটের উন্নয়নের রুপকারই ছিলেন না, তিনি ছিলেন গরীবের বন্ধু। সমাজ ও জনগনের সত্যিকারের সেবক। তিনি যখন ছিলেন সিলেটের রাস্তাঘাট, শিক্ষা ও কারগরী প্রতিষ্ঠান হয়েছে প্রচুর। এখন সিলেটের জেলা উপজেলার রাস্তাঘাট ভাঙাচোরা। মানুষ চলাচল করতে পারেনা। তার মৃত্যুর পর সিলেটে উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। সরকার কোন উন্নয়ন প্রকল্প গ্রহণ করলে সেখানে সিলেটের নাম না থাকলে তিনি সেই প্রজেক্টে স্বাক্ষর করতেন না। ফলে সিলেটবাসী এখন বুঝতে পারছে তিনি সিলেটের কতবড় দরদী ছিলেন।

৮৮তম জন্মদিনে স্মৃতিকাতর এসব কথা মালায় সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানকে স্বরণ করলেন নিউইয়র্কে বসবাসরত তার শুভান্যুধায়ী, অনুসারী ও দলীয় কর্মীরা।

৮৮তম জন্মদিনে তার প্রতি অকৃত্রিম শ্রদ্ধা আর ভালোবাসা জানাতে নিউইয়র্কের ব্রঙ্কস সিটিতে এক অনুষ্ঠানের আয়োজন করে এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখা। এতে সভাপতিত্ব করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি লায়েকুর রহমান তরফদার।

প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির বর্ষীয়ান নেতা জিল্লুর রহমান জিল্লু। বাংলাদেশ থেকে জুম এর মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন সাইফুর রহমানের পুত্র সাবেক এমপি এম নাসের রহমান।

স্টার্লিং-এর এশিয়ান ড্রাইভিং স্কুলের হলরুমে আয়োজিত এ অনুষ্ঠান সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সাধারন সম্পাদক আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় যুবদল নেতা মিজানুর রহমান মিজানের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হয়। স্মৃতিচারন করতে গিয়ে অনেকেই অশ্রুসিক্ত হয়ে পড়েন! এরপর সাইফুর রহমানের ওপর জীবন ও কর্মের ওপর নির্মিত এক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও কোরআন তেলওয়াত ও মরহুমের রুহের মাগফেরাত ও জান্নাত কামনা করে দেয়া পরিচালনা করা হয়।

আলোচনা ও স্মৃতিচারনে অংশ নেন, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মনজুর আহমদ চৌধুরী, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সহ সভাপতি মনজুর চৌধুরী জগলুল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, সহ সম্পাদক সম্পাদক লোকমান হোসেন, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র’র উপদেষ্টা এবাদ চৌধুরী, সুফিয়ান আহমদ চৌধুরী, যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদ, কমিউনিটি এক্টিভিস্ট জালাল চৌধুরী, বিএনপি নেতা দারাদ আহমদ. যুক্তরাষ্ট্র জাসাস সাধারণ সম্পাদক কাওসার আহমদ, মাওলানা রশিদ আহমদ ও সৈয়দ গৌছুল হোসেন, মিজানুর রহমাান মিজান, টিটু চৌধুরী. সংগঠনের যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান খান, শাহ কামাল উদ্দিন, খলিলুর রহমান, মশিউর রহমান চৌধুরী টুকু, শাহ মামুন আহমদ, আলমগীর কবির শামীম, হাফিজ শাহবাজ আহমদ, সাইফুর রহমান স্মৃতি পরিষদের সহ সভাপতি ওবায়েদুল হক শিবলু, ইকবাল হোসেন, মো: আলাউদ্দিন, বাহার খান লিটন, লিয়াকত আলী, রিপন মিয়া, আলমগীর কবির শামীম, খলিলুর রহমান, চৌধুরী মোমিত তানিম- প্রমুখ।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরো বক্তব্য বাখেন সংগঠনের উপদেষ্টা নিউজার্সি বিএনপি সভাপতি সৈয়দ জুবায়ের আলী, সংগঠনের উপদেষ্টা ও ক্যালিফর্নিয়া বিএনপি সভাপতি বদরুল আলম চৌধুরী।

সভায় পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন হাফিজ শাহফাজ আহমদ। সাইফুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত পরিচালনায় করেন মাওলানা রশিদ আহমদ। অনুষ্ঠানে কমিউনিটির বিপুল সংখ্যক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান থেকে নিউইয়র্ক সিটি কাউন্সিলে ২০২১ সালের ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ১৮ থেকে বাংলাদেশি আমেরিকান প্রার্থী মোহাম্মদ এন মজুমদারকে সমর্থন দেয়া হয়।

উল্লেখ্য, বর্ণাঢ্য জীবনের অধিকারী বিশিষ্ট রাজনীতিবিদ ও অর্থনীতিবিদ মরহুম এম সাইফুর রহমান ১৯৩২ সালের ৬ই অক্টোবর মৌলভীবাজারের এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার পথে ব্রাহ্মণবাড়ীয়া জেলার ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। এম সাইফুর রহমান দীর্ঘ এক যুগেরও বেশী সময় বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রনালয়ের দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন