শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে মেধাবী ও দরিদ্র ছাত্রীদের মধ্যে বই ও ড্রেস বিতরণ



দক্ষিণ সুরমা প্রতিনিধি : লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি ও সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব  শফি আহমদ চৌধুরী বলেছেন- বর্তমানে কলেজের শিক্ষার্থীর সংখ্যা ২,৫০০ জন। প্রতি বছর এ কলেজ থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে চাকুরী সহ বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন। প্রতি বছর ৬ শতাধিক শিক্ষার্থী কৃতিত্বের সাথে ডিগ্রি পাস করেন। কলেজটি প্রতিষ্ঠিত হওয়ার কারণে কয়েকটি উপজেলা ছাত্রীরা লেখাপড়ার সুযোগ পেয়েছে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়া মনোযোগী হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি কলেজের সুনাম দেশব্যাপী ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের আহবান জানান।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে কলেজ মিলনায়তনে কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে এইচ.এস.সিতে অধ্যয়নরত মেধাবী ও দরিদ্র ছাত্রীদের মধ্যে বই ও ড্রেস বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক শেখ আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কলেজ গভর্নিং বডির বিদ্যুৎসাহী সদস্য ও বিএমএ’র কেন্দ্রীয় সাবেক সহ সভাপতি ডাঃ শামীমুর রহমান, অভিভাবক সদস্য মোঃ সিরাজুল ইসলাম এরশাদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কলেজে সহকারী অধ্যাপক শারমিন সুলতানা, তাপতি রায়, আবু হানিফ, রুম্মান উদ্দিন, বিপিএড মাহবুবা খানম চৌধুরী, প্রদর্শক সাদেকুল ইসলাম- প্রমুখ।

অনুষ্ঠানে ৫২ জন শিক্ষার্থীদের বই ও ড্রেস বিতরণ করেন অতিথিবৃন্দ। এ সময় কলেজ গভর্নিং বডির বিদ্যুৎসাহী সদস্য ও বিএমএ’র কেন্দ্রীয় সাবেক সহ সভাপতি ডাঃ শামীমুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে ১০ জন দরিদ্র শিক্ষার্থীকে নগদ অনুদান প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন