শনিবার, ৬ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২২ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

মোগলাবাজার, ফেঞ্চুগঞ্জ ও মাইজগাঁও রেলস্টেশন সংস্কার চেয়ে ডিও লেটার দিয়েছেন এমপি সামাদ চৌধুরী



আহাদ আম্বিয়া খোকন : বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের কাছে সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১ ডিসেম্বর ডিও লেটারের মাধ্যমে দক্ষিণ সুরমা, মোগলা বাজার ও ফেঞ্চুগঞ্জ পুন সংস্কার ও মাইজগাঁও রেল স্টেশন সংস্কারের দাবি জানিয়েছেন।
সিলেট ৩ আসনের মাহমুদ উস সামাদ চৌধুরী সংসদ সদস্য ডিও লেটারের প্রেক্ষিতে রেলমন্ত্রী মো নুরুল ইসলাম সুজন মন্ত্রণালয় সচিব’কে পরীক্ষা পূর্বক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন ৩ ডিসেম্বর।
সিলেট ৩ আসনের সংসদ সদস্য ডিও লেটারের মাধ্যমে রেলমন্ত্রী’কে জানিয়েছেন আমার নির্বাচনী এলাকা ২৩১ , সিলেট -৩ ( দক্ষিণ সুরমা , ফেঞ্চুগঞ্জ ও বালাশ ) এর অধীন দক্ষিণ সুরমা মােগলাবাজার ও ফেঞ্চুগঞ্জ রেলষ্টেশন দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ণ ও অবহেলিত অবস্থায় আছে। মােগলাবাজার রেলষ্টেশনের কাছে যমুনা তেল ডিপাে থাকায় এই স্টেশনের গুরুত্ব অপরিসীম। ফেঞ্চুগঞ্জ রেলষ্টেশনের কাছে ফেঞ্চুগঞ্জ বাজার থাকায় এই স্টেশনে প্রতিদিন দেশের বিভিন্ন জায়গা থেকে পণ্য পরিবহণ করা হয়, বিধায় এই ষ্টেশন ব্যবসায়িদের জনা অত্যন্ত গুরুত্ব। তাই রেলস্টেশন দুটি পুননির্মাণ খুবই প্রয়োজন। (ফেঞ্চুগঞ্জ উপজেলা শাহজালাল সার কারখানা চারটি বিদ্যুৎ কেন্দ্র হাকালুকি হাওরে পর্যটক কেন্দ্র ও সরকারি ও বেসরকারি বিভিন্ন শিল্প কারখানা থাকায় মাইজগাঁও রেলষ্টেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ।) এই ষ্টেশন থেকে প্রতিদিন ফেঞ্চগঞ্জ শাহজালাল কারখানার শত-শত মেট্রিক টন সার বাফার গোডাউনে নেওয়া এবং শতশত যাত্রীরা এই ষ্টেশন থেকে যাতায়াত করে, তাই এই স্টেশনের গুরুত্ব পরিসীম। মাইজগাঁও রেলস্টেশন সংস্কার করার প্রয়োজন, অতএব, দক্ষিণ সুরমা মােগলাবাজার ও ফেগঞ্জ রেলষ্টেশন পুননির্মাণ এবং মাইজগাঁও রেলস্টেশন সংস্কার করার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জোর সুপারিশ করছি ।
সংবাদটি শেয়ার করুন