বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

বালাগঞ্জে সরকারি ভূমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ…



এসএম হেলাল : বালাগঞ্জ সদরস্থ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ তয়রুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস রুম ঘেসেই কৃষি সম্প্রসারণ বিভাগ ও জেলা প্রশাসক সিলেট-এর রেকর্ডকৃত জমিতে বাসা/বস্তি নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
বিশ্বস্ত সূত্রে জানা যায়- বালাগঞ্জ উপজেলা সদরের দিগল বেড়কুড়ি মৌজার ৮নং খাস খতিয়ানের ২১২১ দাগে ১৩ শতক, ২১২২ দাগে ১৩ শতকের মধ্যে ৭শতক ৮নং খাস খতিয়ানে, একই দাগে এস.এ রেকর্ডে ৪১১ দাগে ৬ শতক বারিন্দ্র সরকারের নামে রেকর্ড করা হয়েছে ও ২১২৩ দাগের ১৫ শতক ভূমি বাংলাদেশ সরকারের পক্ষে কৃষি সম্প্রসারণ বিভাগের নামে রেকর্ডভুক্তি হয়েছে এবং ১নং খাস খতিয়ানের ২১২১ দাগে ৮ শতক ও ২১২৩ দাগে ৬ শতক কৃষিজমি সরকার পক্ষে জেলা প্রশাসকের নামে রেকর্ড করা হয়েছে।
২১২৩ দাগের কৃষি সম্প্রসারণ বিভাগের ১৫ শতক ও জেলা প্রশাসকের ৬ শতক মোট ২১ শতক জায়গায় স্থানীয় মুজাহিদ মিয়া নামের এক ব্যাক্তি প্রায় ৮ বছর ধরে ঘর নির্মাণ করে ভোগদখল করে আসছেন।
এ ব্যাপারে অভিযুক্ত মুজাহিদ মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি বলেন- আমি সরকারি জায়গা দখল করিনি। জমিটি আমি ক্রয়সুত্রে মালিক।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ সাংবাদিকদের বলেন- আমাদের জমি থাকলে সেটা কারো দখলে থাকতে পারবে না আমরা উদ্ধার করবো। আর কৃষি অধিদফতরের জমি এটা তারা দেখবে। তবে যদি তারা সহযোগীতা চায় আমি করবো।
সংবাদটি শেয়ার করুন