বুধবার, ৩ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

নারী উন্নয়নে সরকারের পাশাপাশি সামাজিক সংগঠনের অগ্রণী ভূমিকা প্রয়োজন : দেবজিৎ সিংহ



আহাদ আম্বিয়া খোকন :: সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ বলেছেন , নারীরা আজ ঘরের মধ্যে বন্দি না থেকে দেশের সার্বিক উন্নয়নের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে । পরিবার থেকে শুরু করে সমাজ ও জাতির অগ্রযাত্রায় নারীদের ভূমিকা অপরীসীম । বঙ্গবন্ধুর সপ্নের সােনার বাংলা গড়তে পুরুষের পাশাপাশি নারীরাও আজ সমান ভাগে কাজ চালিয়ে যাচ্ছে তাই সরকারের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো নারী এগিয়ে আসতে হবে । প্রশাসনিক দপ্তরসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের গুরত্বপূর্ন পদে রয়েছেন নারীরা । নারীরা এখন উদ্ধোক্তা হিসাবে চাকরী পেছনে না থেকে দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন । তাই সব নারীদেরও মনে রাখতে হবে , নারীরাও কাজ করতে পারে । মঙ্গলবার দুপুরে নারী জাগরণী ঐক্য পরিষদের উদ্যোগে ওসমানীনগরে মাস ব্যাপী সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষনের উদ্ভোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

নারী ও শিশুর প্রতি সহিংসতা আর নয় , প্রতিটি দিন হােক তাদের জন্য মঙ্গলময় ‘ প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে দক্ষ মানব সম্পদ উন্নয়নে নারী উদ্যোগক্তা সৃষ্টির লক্ষে মাস ব্যাপী সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষনের কার্যক্রম শুরু করেছে নারী জাগরণী ঐক্য পরিষদ । উপজেলার তাজপুর ডিগ্রী কলেজ সংলগ্ন আজআহার আলী কমপ্লেকে সিলভিয়া লেডিস টেইলার্স এন্ড ট্রেনিং সেন্টারের মাস ব্যাপী ফ্রী ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষন কর্মসূচির উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন , সিলেট জেলা পরিষদের সদস্য ও নারী জাগরণী ঐক্য পরিষদের সভাপতি সুষমা সুলতানা রুহী ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন , উপজেলা নির্বাহী কর্মকর্তা মােছা : তাহমিনা আক্তার , উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান , সহ – সভাপতি আব্দাল মিয়া , সাংগঠনিক সম্পাদক আনা মিয়া , জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ , উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ ।

জেলা পরিষদের সিও মাছুম আহমদ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন , নারী জাগরণী ঐক্য পরিষদের দপ্তর সম্পাদিকা নুসরাত নীলা । বক্তব্য রখেন , উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মাহিমা সুলতানা সুমি , সাধারণ সম্পাদক মুক্তা পারভিন , নারী জাগরণী ঐক্য পরিষদের সহ – সাধারণ সম্পাদক মরিয়ম পারভিন , প্রচার সম্পাদক নাছরিন বেগম , সদস্য প্রতিভা আজিম , রেশমা জান্নাতুল রুমা , রােকসানা রহমান কুরেশী , শিউলী হেলাল , হেলাল আহমদ প্রশিক্ষনার্থী প্রিয়াংকা জেরিন প্রমুখ । সভার শুরুতে কুরআন থেকে তেলওয়াত করেন মোঃ হাসান আহমদ।

সংবাদটি শেয়ার করুন