বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

দক্ষিণ সুরমায় হাইড্রোলিক হর্ন বাজানো বন্ধ করতে প্রশাসনের সহযোগিতা চান ব্যবসায়ীরা



দক্ষিণ সুরমা প্রতিনিধি : দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় প্রতিনিয়তই উচ্চ শব্দের হাইড্রোলিক হর্নের শব্দে অতিষ্ঠ এলাকার মানুষ। এ থেকে পরিত্রাণের জন্য চালকদের সচেতন করতে ওই এলাকার ব্যবসায়ীদের পক্ষ থেকে নিয়মিতই লিফলেট বিতরণ করা হচ্ছে। তবুও থেমে নেই উচ্চ শব্দের হাইড্রোলিক হর্ন। এবার এসব কাজে প্রশাসনের সহযোগিতা চান স্থানীয় ব্যবসায়ীরা।

বিশেষজ্ঞদের মতে একজন মানুষের যে পরিমাণ শব্দ ধারণ ক্ষমতা তার থেকে অনেক বেশি শব্দসম্পন্ন এসব হর্ন মানুষের মারাত্মক ক্ষতি করে। বিশেষ করে শিশুদের বদীর পর্যন্ত করে দিতে পারে।

মঙ্গলবার হযরত শাহজালাল (র.) সেতুর ওভারব্রীজ পূর্ব-পশ্চিম ব্যবসায়ী সমিতির উদ্যোগে কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় শ্রমিক সংগঠনের কার্যালয়ে হাইড্রোলিক হর্ন বন্ধের জন্য লিফলেট ও স্টিকার বিতরণ কর্মসূচী পালন শেষে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ নবাগত ইনচার্জ এসআই রোকনুজ্জামানের সাথে সাক্ষাৎ করেন।

এসময় উপস্থিত ছিলেন- কদমতলী ওভারব্রীজের পূর্ব ও পশ্চিম ব্যবসায়ী সমিতির সভাপতি মো. মাসুক মিয়া, সিনিয়র সহ-সভাপতি মো. এনামুল হক, সাধারণ সম্পাদক এম এ মালেক, সহ-সাধারণ সম্পাদক মো. আলাল আহমদ মোহন, সাদিকুর রহমান, ধর্ম-বিষয়ক সম্পাদক মো. সালমান আহমদ, দপ্তর সম্পাদক অছিউর রহমান অমি, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গির আলম। এসময় ব্যবসায়ীরা ফাঁড়ি ইনচার্জের মাধ্যমে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা চান।

সংবাদটি শেয়ার করুন